টাঙ্গাইলে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে বিএনপি ও আইনজীবী ফোরামের মানববন্ধন

আইনজীবী ফোরামের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গুম, হত্যা, জেল জুলুম ও মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম টাঙ্গাইল জেলা ইউনিটের উদ্যোগে আদালত প্রাঙ্গনে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আরো পড়ুন – টাঙ্গাইলের সৃষ্টি আবাসিকের ছাত্ররা কি শিখছে? উদ্বিগ্ন অভিভাবকরা

সভায় বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম টাঙ্গাইল জেলা ইউনিটের সভাপতি অ্যাডভোকেট এস এম ফাইজুর রহমান, মোহাম্মদ জহিরুল ইসলাম জহির, জেলা বার সমিতির সভাপতি অ্যাডভোকেট মাইদুল ইসলাম শিশির, অ্যডভোকেট শাহজাহান কবির প্রমুখ।

এসময় অ্যাডভোকেট গোলাম মোস্তফা মিয়া, এম এ রৌফ, সাইদুর রহমান স্বপন, আতিকুর রহমান জামিল, তারিকুল ইসলাম ইউসুফ, এমদাদুল হক সাইদ, জেলা মহিলা দলের সভাপতি নিলুফা ইয়াসমিন, অ্যাডভোকেট রক্সি মেহেদী, জেলা শ্রমিক দলের সাধারণ একেএম মনিরুল হক মনির, জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জলসহ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল মহিলা দলসহ এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এ সরকারের আমলে গণতন্ত্র ভুলন্ঠিত।

তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বেআইনীভাবে কারারুদ্ধ করে রাখাসহ ভাইস চেয়ারম্যান আজ নির্বাসনে।

আরো পড়ুন – সখীপুর উপজেলা আ.লীগ সভাপতির গাড়িতে ছাত্রলীগের হামলার অভিযোগ

বিএনপির হাজার হাজার নেতাকর্মী কারাগারে। লাখ লাখ নেতাকর্মী মানবেতর জীবনযাপন করছে।

গণতন্ত্রকে পুনরুদ্ধার ও ছিনিয়ে আনার আহবান জানান বক্তারা।

এ সময় বক্তারা আর বলেন, বাংলাদেশে বিএনপিবিহীন কোন নির্বাচন হতে পারে না। আওয়ামী লীগের একতরফা নির্বাচন হতে দেওয়া হবে না।