টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভা

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ আগস্ট) সকালে টাঙ্গাইল নতুন বাস টার্মিনাল প্রাঙ্গনে টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নে আয়োজনে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি।

টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি খন্দকার আহ্সানুল পিন্টু সভাপতিত্বে আমন্ত্রিত

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও গোপালপুর-ভূঞাপুর সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির এমপি।

উক্ত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ঢাকা বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাদেকুর রহমান হীরু, সাধারণ সম্পাদক হুমায়ন কবির খান, টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফ উজ্জামান স্মৃতি এবং টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক বাবু চিত্ত রঞ্জন সরকার।

প্রধান অতিথি বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি বলেন, টাঙ্গাইলের মরহুম শ্রমিক নেতা হবিবুর রহমান খানের হাত ধরেই আমার শ্রমিক রাজনৈতিক জীবনের পথ চলা শুরু এবং যত দিন শ্রমিক রাজনীতি করি আর বেঁচে থাকবো শ্রদ্ধার সাথে তাকে স্বরন করবো।

তিনি তাকে গভির শ্রদ্ধার সাথে স্মরন করে বলেন, যার হাতে শ্রমিকদের উন্নয়ন সারা বাংলাদেশে হয়েছে; আমাদের মনে রাখতে হবে আমরা সেই সংগঠনের এক এক জন সদস্য, যেই সংগঠন ফেডারেশন সৃষ্টি করেছে।

তিনি আওয়ামী লীগ সরকারের শ্রমিকদের সাফল্য নিয়ে বলেন, কেউ যদি দুর্ঘটনায় মারা যায়; সে যাত্রী হোক শ্রমিক হোক সকলেই সরকারের কাছ থেকে ৫ লক্ষ টাকা অনুদান পাবে।

এ ছাড়াও তিনি সাংগঠনিক বিভিন্ন দিক নির্দেশনা দেন।

সভায় বিগত বছরের আয়-ব্যয়ের হিসাব দাখিল করা হয়।

আগামি নির্বাচন পরিচালনা করবেন যারা –

পাশাপাশি বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন পূর্বক তাদের নিকট দায়িত্ব অর্পন করা হয়।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা হলেন, প্রধান নির্বাচন কমিশন আলহাজ্ব ফজলুর রহমান খান ফারুক।

এছাড়া সহকারী নির্বাচন কমিশন থাকবেন ছয় জন।

তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফ উজ্জামান স্মৃতি, মীর নুরুল আমীন, শ্যামল হোড়, এডভোকেট শফিকুল ইসলাম রিপন, এহসানুল ইসলাম আজাদ এবং অধ্যাপক মুজিবুর রহমান।