নাগরপুরে করোনাভাইরাসের গণটিকা কার্যক্রম শুরু

নাগরপুর প্রতিনিধি : সারা দেশে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম।

তারই ধারাবাহিকায় টাঙ্গাইলের নাগরপুরে শনিবার (৭ আগষ্ট) সকাল ৯টায় ১২টি ইউনিয়নে এ গণটিকা কার্যক্রম শুরু হয়।

উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ১২টি ইউনিয়নে মোট ১৪টি কেন্দ্রে ৭ হাজার ২ শত টিকা দেওয়া হবে।

উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের সার্বিক সহযোগীতায় গণটিকা প্রদান করা হয়।

সহবতপুর ইউনিয়নের কাজী পাচুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউপি চেয়ারম্যান মো. তোফায়েল আহম্মেদ মোল্লা অত্র ইউনিয়নের গণটিকা প্রদানের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল আলীম দুলাল, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. মতিন মিয়া (আরছেন), বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, প্রধান শিক্ষিকা জবেদা আক্তার মুক্তা, শিক্ষক হেলাল উদ্দিন, মো. সেকান্দার মিয়া ও পীরজাদা আরিফ হোসেন প্রমুখ।

প্রত্যান্ত অঞ্চলের সাধারন মানুষের মাঝে সঠিক ভাবে প্রদান কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান; ঢাকা বিভাগের ডিভিশনাল ডিরেক্টর ডা. মো. বেলাল হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মো. আবুল ফজল সাহাবুদ্দিন খান; উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান; ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ও নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার আব্দুল্লাহ আল-মামুন।

আইন শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার মোতায়ন করা হয়েছে।

টিকা কেন্দ্র প্রদর্শন কালে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান বলেন, প্রতিবন্ধি ও বয়স্কদের অগ্রাধীকার ভিত্তিত্বে সারা দেশের ন্যায় নাগরপুর উপজেলায় প্রাথমিক পর্যায়ে ইউনিয়ন ভিত্তিক টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

আগামী ১৪ আগষ্ট থেকে ধারাবাহিক ভাবে গণটিকা দেয়া হবে। শনিবার উপজেলার ১২টি ইউনিয়নে ৬ শত করে মোট ১৪টি কেন্দ্রে ৭ হাজার ২ শতটি টিকা দেওয়া হচ্ছে। সম্পাদনা – অলক কুমার