ভূঞাপুর-গোপালপুরে আ’লীগের দ্বন্দ্ব চরমে; দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ মেয়র মাসুদের বিরুদ্ধে

ভূঞাপুর-গোপালপুরে আওয়ামী লীগের দ্বন্দ্ব চরমে

নিজস্ব প্রতিবেদক : দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় নেতা-কর্মীদের সাথে বাদ দিয়ে বিদ্রোহী ও বহিস্কৃতদের নিয়ে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ।

এই ঘটনার ধারাবাহিকতায় সোমবার (০৬ ফেব্রুয়ারি) গোপালপুরের আলমনগর ইউনিয়নে কম্বল বিতরণের সময় মেয়র মাসুদের উপর হামলার ঘটনা ঘটে।

এই হামলার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সাংসদ তানভীর হাসান ছোট মনির এই হামলার নির্দেশ দিয়েছেন বলে অভিযোগ করেছেন ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ।

হামলার সময় ককটেল বিষ্ফোরণ, দুইটি প্রাইভেটকার ও ১০টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে বলে জানান তিনি।

এসময় তিন সাংবাদিকসহ ১২ জন আহত হয়েছে বলে জানা যায়।

জানা যায়, সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আলমনগর বোর্ড বাজার এলাকায় ভূঞাপুর পৌরসভার মেয়র এবং টাঙ্গাইল-২ (ভ‚ঞাপুর-গোপালপুর) আসনের এমপি প্রার্থী মাসুদুল হক মাসুদের গাড়ি বহরে হামলা করে।

এতে স্থানীয় এমপি তানভীর হাসান ছোট মনির সমর্থক গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজের নেত্বত্বে লোকজন হামলা চালায়।

এসময় হামলাকারীরা ফাঁকাগুলি ও ককটেল বিষ্ফোরণ করে।

আহত সাংবাদিকদের বক্তব্য –

হামলায় আহত সাংবাদিক ফরমান শেখ জানান, ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুরের বিভিন্ন জায়গায় কম্বল ও সরকারের উন্নয়নমূলক লিফলেট বিতরণ করার জন্য আলমনগর যাচ্ছিলেন।

এসময় আতর্কিত হামলা চালানো হয়। এসময় সাংবাদিকরা ভিডিও ধারন করায় তিনজন সাংবাদিকদের উপর হামলা চালায়।

আলমনগর ইউনিয়নের চেয়ারম্যানের বক্তব্য –

এই বিষয়ে আলমনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুল মোমেন বলেন, মেয়র মাসুদ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আমাকে না জানিয়ে আমার এলাকায় এসে কম্বল বিতরণ করার উদ্যোগ নেয়।

কিন্তু আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আলমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উনি বিষয়টি আমাকে জানান নাই। আমাকে জানালে আমি রিসিপশন দিয়ে নিয়ে আসতাম।

উনি কম্বল দিতে চান দিক, আমার এলাকার মানুষই তো পাবে, অসুবিধা কি? কিন্তু বহিস্কৃত নেতাদের নিয়ে সে কম্বল বিতরণ করতে চায়, এটা দলীয় ডিসিপ্লিনের মধ্যে রইলো কি?

এসময় তিনি আরো বলেন, দলকে ভায়লেট কইরা, দলকে বাইপাস কইরা, সে কাদেরকে নিয়ে রাজনীতি করতে চায়?

মেয়র মাসুদের কথা –

ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড মানুষজনকে জানানোর জন্য লিফলেট ও কম্বল বিতরণ করতে যাচ্ছিলাম।

এসময় স্থানীয় এমপি ছোট মনিরের নির্দেশে তার ক্যাডার বাহিনীরা আমাদের উপর হামলা চালায়।

হামলায় নেতৃত্ব দেয় গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ।

হামলায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছে। এসময় দুইটি প্রাইভেটকার ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

ওসি’র বক্তব্য –

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, হামলার ঘটনার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

দুইপক্ষকে দুই দিকে পাঠিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। মামলা হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সাংসদের বক্তব্য –

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।

ভূঞাপুরের মেয়রের এইভাবে আওয়ামী লীগের বিদ্রোহী ও বহিস্কৃতদের নিয়ে তার রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেন।

তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছয়টি ইউনিয়নেই বিদ্রোহী প্রার্থী দিয়েছেন।

এসময় সাংসদ আরো বলেন, তিনি একজন সিনিয়র নেতা, তাকে দেখে সবাই শিখবে; আমার মনে হয়, উনার দলীয় শৃঙ্খলা মেনে চলা উচিত। সম্পাদনা – অলক কুমার