মির্জাপুরে সেই তিন কিশোরকে তাবলীগ জামাতে পাঠালেন এসিল্যান্ড

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্তের অভিযোগে আটক সেই তিন কিশোরকে তাবলীগ জামাতে পাঠানো হয়েছে। মঙ্গলবার মির্জাপুর সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করে পুলিশ।

বুধবার দুপুরে আটককৃত ওই তিন কিশোরকে সহকারী কমিশনার (ভ‚মি) মো. মঈনুল হকের অফিসে হাজির করা হলে তিনি তাদেরকে সাজা না দিয়ে ৬ দিনের জন্য তাবলীগ জামাতে পাঠানোর ব্যবস্থা করেন।

আটকরা হলো উপজেলা সদরের পোষ্টকামুরী পূর্বপাড়া (সওদাগরপাড়া) গ্রামের শুভ মিয়া, আশিক ও জিহাদ। ভূক্তভোগী ওই শিক্ষার্থী মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

উল্লেখ্য চলতি বছর মির্জাপুর সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে ওই ছাত্রী। পরীক্ষার আগে স্কুলে যাওয়া আসার সময় তাকে ওই যুবকেরা নানাভাবে উত্ত্যক্ত করতো। এতে বাঁধা দেয়ায় তারা তাকে জোরপূর্বক তুলে নেয়ারও হুমকি দেয়।

সোমবার এসএসসি পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় তারা মেয়েটির গতিরোধ করে। এ সময় ওই শিক্ষার্থী ভয়ে চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে এলে কিশোররা পালিয়ে যায়। পরে এ ঘটনায় মেয়েটির বাবা মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেন। মঙ্গলবার পরীক্ষা কেন্দ্রের সামনে ওই তিন কিশোর শিক্ষার্থীকে পুনরায় উত্ত্যক্ত করতে এলে পুলিশ তাদের আটক করে।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. মঈনুল হক বলেন, কিশোর তিনজনই শিক্ষার্থী। তাদের শিক্ষা জীবনের কথা চিন্তা করে সাজা না দিয়ে তাবলীগ জামাতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।