সংঘর্ষ এড়াতে বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কালিহাতী সংবাদদাতা : বঙ্গবন্ধুসেতুর পূর্বপাড়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (১৯ আগস্ট) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ওই উচ্ছেদ অভিযান চালায়।

জানা যায়, বঙ্গবন্ধুসেতুর পূর্বপাড়ে বাসেক’র (বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লভবাড়ী মৌজার অব্যবহৃত ভূমিতে স্থানীয়রা দীর্ঘদিন যাবত মুদি দোকান, খাবার হোটেল ও ট্রাক লোড-আনলোড করে জীবিকা নির্বাহ করছিল। সম্প্রতি ট্রাক লোড-আনলোড নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে কুলি-মজদুরদের বিরোধের সৃষ্টি হয়। ওই বিরোধ সংঘর্ষে রূপ নেওয়ার আশঙ্কা করছিল “বাসেক” বঙ্গবন্ধু সাইট অফিস। বাসেক’র আবেদনের পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্দেশে বুধবার ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান জানান, ইতোপূর্বে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ প্রদান ও মাইকিং করা হয়। পরে জেলা প্রশাসনের নির্দেশে অভিযান চালিয়ে শতাধিক ছোট-বড় স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং ট্রাক লোড-আনলোড বন্ধ করে দেওয়া হয়েছে। সম্পাদনা – অলক কুমার