সংবাদ প্রকাশের পর ঘাটাইলে নকল ঔষুধ কারখানায় ভ্রাম্যমান আদালত

গরু মোটাতাজাকরণ

ঘাটাইল প্রতিনিধি : পত্রিকায় সংবাদ প্রকাশে পর সংবাদ প্রকাশের পর ঘাটাইলে নকল ঔষুধ কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছেন।

টাঙ্গাইলের ঘাটাইলে মঙ্গলবার বিকালে পৌর এলাকার গরুর হাট সংলগ্ন চৌরাস্তায় ডিএলএস কাগজপত্র, পরিবেশ ছাড়পত্র বিহীন গড়ে উঠা গবাদী প্রানীর ঔষুধ তৈরির কারখানায় তালা ঝুলিয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা করেন- নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী (ভুমি) ফারজানা ইয়াসমিন ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ।

দীর্ঘদিন যাবৎ ওই এলাকায় একটি সংবদ্ধ চক্র বাসা ভাড়া নিয়ে ম্যাক্স এগ্রোভেট নামের ডিএলএস, পরিবেশ ছাড়পত্র বিহীন গরুর মোটাতাজা করন ভিটামিন তৈরী করে আসছিলো।

এ বিষয়ে গত রোববার বিভিন্ন পত্র-পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনের উধর্বতন কর্মকর্তা উপস্থিত হোন নকল ঔষুধ তৈরির কারখানায়।

প্রশাসনের উপস্থিতি টের পেয়ে নকল ঔষুধ তৈরীর সাথে জড়িত ব্যক্তিরা পালিয়ে যায়। কাউকে না পেয়ে তালা ঝুলিয়ে দেয় ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ জানান, কারাখানাটি সিলগালা করা হয়েছে। জড়িতদের কাউকে না পাওয়ায় জরিমানা বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি।