মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন ২১ এর প্রথম প্রহরে ক্যাম্পাস্থ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন

মাভাবিপ্রবি সংবাদদাতা : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন এর নেতৃত্বে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে ক্যাম্পাস্থ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, হল, বিভাগ, মাওলানা ভাসানী রিসার্স সেন্টার, আইসিটি সেল, আইকিউএসি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, অফিসার্স এ্যাসোসিয়েশন; ভাসানী পরিষদ,কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ; তৃতীয় ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি; বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুস্পপস্তবক অর্পণ শেষে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়।

এছাড়া সকাল ৮টা ৩০ মিনিটে কালো ব্যাচ ধারণ; প্রশাসনিক ভবন ও ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন-এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ; কালো পতাকা উত্তোলন করা হয়।

বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সম্পাদনা – অলক কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *