মির্জাপুরের বাইমহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় দেশের শ্রেষ্ঠ বিদ্যালয়

মির্জাপুর প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরের বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় শিক্ষা পদক-২০১৯ এর জন্য নির্বাচিত হয়েছে।

এছাড়া প্রাথমিক শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সেরা জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন টাঙ্গাইলের সাবেক জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

এর আগেও বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশ সেরা শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছিল বলে জানা গেছে।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করে।

সুবিধাজনক সময়ে সংশ্লিষ্টদের পদক দেওয়া হবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।

এদিকে জাতীয় শিক্ষা পদকের জন্য শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, পরিচালনা পরিষদসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান।

এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি সকলকে অভিনন্দন জানিয়েছেন।

আরো অভিনন্দন জানিয়েছেন, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল।

বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল অর্জনের পাশাপাশি খেলাধুলা, নাচ, গান, শরীর চর্চা ও সাংস্কৃতিক কর্মকান্ডেও পারদর্শী করে গড়ে তোলা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম বলেন, শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা পরিষদ ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রম এবং সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় দেশ সেরা বিদ্যালয়ের গৌরব অর্জন করা সম্ভব হয়েছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় দেশের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে।

এছাড়াও টাঙ্গাইলের সাবেক ডিসি মো. শহীদুল ইসলাম স্যার দেশ সেরা জেলা প্রশাসক নির্বাচিত হওয়ার খবরে মির্জাপুর তথা টাঙ্গাইলবাসী গর্ববোধ করছে।

ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যহত রাখতে সকলকে নিয়ে কাজ করে যাবেন বলে তিনি উল্লেখ করেন। সম্পাদনা – অলক কুমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *