মির্জাপুর উপজেলা ছাত্রলীগ

আহবায়ক কমিটির তিন যুগ্ম-আহবায়ককে কারণ দর্শানোর নোটিশ

মির্জাপুর ছাত্রলীগ

মির্জাপুর সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির তিন যুগ্ম-আহবায়ককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ।

জেলা কমিটির সভাপতি সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের আহবায়কসহ কমিটির অন্যান্য যুগ্ম-আহবায়কদের সাথে আলোচনা না করে; বিশেষ সভা ও গোড়াই ইউনিয়ন পূর্ব শাখা কমিটি গঠন করায় তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

যাদের কারণ দর্শাতে বলা হয়েছে তারা হলেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক ওয়াকিল আহমেদ, জিহাদ হাসান ও মো. ফয়সাল সিকদার।

গতকাল বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান ও সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান এই কারণ দর্শানো নোটিশে স্বাক্ষর করেন।

পত্রে আগামী ৭ দিনের মধ্যে জেলায় সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

পত্রে তাদের বিরুদ্ধে অভিযোগে উল্লেখ করা হয়েছে যে জেলা ও উপজেলা ছাত্রলীগের আহবায়কসহ অন্য যুগ্ম-আহবায়কদের না জানিয়েছে গত ১৩ জুলাই ছাত্রলীগের বিশেষ সভা করা এবং গত ১৭ জুলাই গোড়াই ইউনিয়ন পূর্ব শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে।

যা সংগঠনের শৃঙ্খলা বহির্র্ভূত ও গঠনতন্ত্র বিরোধী। এরূপ শৃঙ্খলা বহির্ভূত ও গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড পরিচালনার কারণে কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না।

এ বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি সম্পাদকের কাছে সশরীরে উপস্থিত হয়ে সুস্পষ্ট ও যোক্তিক কারণ দর্শাতে নির্দেশ প্রদান করা হয়েছে।

নির্দেশের ব্যতিক্রম হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে লেখা হয়েছে।

এ ব্যাপারে কথা হয় উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ওয়াকিল আহমেদের সাথে।

এসময় তিনি বলেন, কারণ দর্শানোর নোটিশ পেয়েছি, আগামী ৭ দিনের মধ্যে অবশ্যই কারণ দর্শানো হবে।