ঈদে টিসিবি’র চিনি পাননি কালিহাতীর ২০ হাজার ৫ শত ১৩ পরিবার!

ঈদে টিসিবি'র চিনি পাননি কালিহাতীর ২০ হাজার অধিক পরিবার

কালিহাতী প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ২টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের ২০ হাজার ৫ শত ১৩টি পরিবার পায়নি টিসিবি’র চিনি।

ঈদ উপলক্ষে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ডিলারদের মাধ্যমে প্রতিটি ফ্যামিলি কার্ডের বিপরীতে স্বল্পমুল্যে বরাদ্দকৃত চিনি না পাওয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগ, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল ও ১ কেজি চিনি বিতরণের কথা থাকলেও একটি পরিবারও চিনি পায়নি।

উপজেলার ২টি পৌরসভাসহ নাগবাড়ী, পারখী, বীরবাসিন্দা, বল্লা, কোকডহরা, সহদেবপুর, পাইকরা, বাংড়া, নারান্দিয়া, সল্লা, গোহালিয়াবাড়ী, দূর্গাপুর ও দশকিয়ার ১৩টি ইউনিয়নের ২০ হাজার ৫ শত ১৩টি পরিবার তাদের ফ্যামিলি কার্ডের বিপরীতে বরাদ্দকৃত চিনি পাননি বলে অভিযোগ পাওয়া গেছে।

সরকার স্বল্প আয়ের মানুষকে টিসিবি’র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্য বিক্রি করে তাদের দূর্ভোগ লাঘবে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ২০ হাজার ৫ শত ১৩টি পরিবার তাদের ফ্যামিলি কার্ডের প্রাপ্য চিনি না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।

জনৈক কার্ডধারী মোবারক হোসেন জানান, আমরা নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ ঈদে সেমাই রান্না করার চিনি বাজার থেকে ১৩০ টাকায় ক্রয় করা খুবই কষ্টকর।

কোন কারণে আমরা আমাদের নামে বরাদ্দক়ত চিনি পেলাম না তা খোঁজে বের করা উচিত।

নাম প্রকাশ না করার শর্তে একজন টিসিবির ডিলার জানান, উপজেলা প্রশাসন আমাদের চিনি সরবরাহ না করায় এমনটা হয়েছে।

এতে প্রশাসনের কোন গাফলতি আছে কি না, জানতে চাইলে তিনি নীরব থাকেন।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হুসেইন বলেন, গোডাউনে চিনি সরবরাহ কম থাকায় টাঙ্গাইলের কয়েকটি উপজেলায় চিনি টিসিবি’র চিনি বিতরণ করা যায়নি; তার মধ্যে কালিহাতী উপজেলাও রয়েছে। সম্পাদনা – অলক কুমার