করোনা : সচেতনতা তৈরিতে অগ্রনী ভূমিকায় টাঙ্গাইলের পুলিশ সুপার

টাঙ্গাইলে করোনা প্রতিরোধে সচেতনতা তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করছেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম)। তিনি কখনো জেলা প্রশাসকের সাথে, কখনো ব্যক্তিগত উদ্যোগে আবার কখনোবা কমিউনিটি পুলিশের সাথে মিলে কাজ করে যাচ্ছেন। কখনো নিজে হাতে লিফলেট বিতরণ করছেন, কখনো খাবার বিতরণ করছেন, কখনো করোনা প্রতিরোধক উপকরণ বিতরণ করছেন।

বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসের লক্ষণ ধরা পরার পর থেকে এ পর্যন্ত তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিদিনই কোথাও না কোথাও খাবার বিতরণ করে চলেছেন। উনার দৃষ্টি থেকে বাদ পরেনি- কর্মহীন সাধারণ মানুষ, দিন মজুর, রিক্সাওয়ালা, ছিন্নমূল শিশু, এতিম শিশু এমনকি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীরা।

পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় টাঙ্গাইলে প্রথম সামাজিক দূরত্ব তৈরি করার জন্য শহরেরর গুরুত্বপূর্ণ বাজারে নিজ হাতে চিহ্ন করে দেন।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (০৩ এপ্রিল) তিনি করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে টাঙ্গাইল সদর থানার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোষ্ট পরিদর্শন করেন। সেসময় মানুষকে সচেতন করতে সামাজিক দূরত্ব বজায় রাখতে, মাস্ক ও হ্যান্ড গ্লোভস ব্যবহারের পরামর্শ দেন তিনি। সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধ করতে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন, সদর থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) মো. সালাউদ্দিন, সদর ফাঁড়ির ইনচার্জ মো. মোশারফ হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা। জেলা পুলিশের চৌকস কর্মকর্তাগণ ওই সময় বাজার দর মনিটরিং’সহ বাজারে আসা ক্রেতাদের নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য দোকানদার ও ক্রেতাদের নির্দেশনা দেন।