কালিহাতীতে বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণের অভিযোগ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার তেজপুর বাজারের উত্তর পাশে একটি বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে কালিহাতী থানা পুলিশ ঘর নির্মাণের কাজ বন্ধ করে দিলেও পূনরায় নির্মাণ কাজ চলছে। এ নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

জানাগেছে, উপজেলার তেজপুর গ্রামে তমেজ উদ্দিনের সাথে তারই আপন বড় ভাই শামছুল আলমের দীর্ঘদিন যাবৎ জমি বন্টন নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি ওই বিরোধপূর্ণ জমিতে শামছুল আলম স্থানীয় ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান মিল্টন সিদ্দিকীর ইন্ধনে ঘর নির্মাণ করছেন। ওই নির্মাণ কাজ বন্ধ করার জন্য তমেজ উদ্দিন কালিহাতী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে কালিহাতী থানার এসআই ফজলুর হক ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন। কিন্তু পুলিশ চলে যাওয়ার পরই শামছুল হক গংরা পূনরায় ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে নাগবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাকছুদুর রহমান মিল্টন সিদ্দিকী বলেন, ওই দুই পরিবারে কয়েক যুগ ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে।

মামলা তদন্তকারী কর্মকর্তা ও কালিহাতী থানার এসআই ফজলুর হক বলেন, একটি বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণের অভিযোগ পেয়ে নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছি। এরপরও যদি কাজ করে থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।