ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল

গভীর রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার বড় মনি

ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল

ভূঞাপুর সংবাদদাতা : বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গোলাম কিবরিয়া বড় মনিরের বিরুদ্ধে এক কিশোরীকে অন্তঃসত্ত্বা করার যে অভিযোগ উঠেছে; সে ঘটনাটি সম্পূর্ণ বানোয়াট ও সাজানো নাটক।

দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে একটি কুচক্রি মহল রাজনৈতিকভাবে হেয় করার লক্ষ্যে গভীর ষড়যন্ত্র করে মিথ্যা মামলা করেছে।

যারা এসব কর্মকান্ড করে যাচ্ছেন আমরা তাদের চিনি। ষড়যন্ত্রকারীদেরকে আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবি জানাচ্ছি।

সোমবার (১০ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলা সচেতন নারী সমাজের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল-সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

আরো পড়ুন – টাঙ্গাইলের সচেতন নারী সমাজের প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

টাঙ্গাইলে এক কিশোরীকে ধর্ষণের পর অন্তঃসত্ত্বা ও নিজ বাসায় আটকে রেখে শারীরিক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনিরের বিরুদ্ধে রাজনৈতিকভাবে করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইলের ভূঞাপুরের সচেতন নাগরিক সমাজ।

বিক্ষোভের শুরুতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলে দলে শত শত নারী-পুরুষ নেতা-কর্মীরা উপজেলা পরিষদ চত্বরে সমবেত হন। পরে মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ইবরাহীম খাঁ সরকারি কলেজ মাঠে শেষ হয়।

পরে সেখানে সমাবেশ করেন নেতারা।

সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম তালুকদার মোহন, সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু, রফিকুল ইসলাম রফিক, দুলাল হোসেন চকদার, দিদারুল আলম খান মাহবুব, সাবেক ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মতিন সরকার প্রমুখ।

আগে যা ঘটেছে –

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গত বুধবার ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন অন্তঃসত্ত্বা এক কিশোরী।

আরো পড়ুন – ধর্ষণের আলামত পাওয়া যায়নি কিন্তু কিশোরী গর্ভবতী!

এ নিয়ে বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে ওই কিশোরী আদালতে দন্ডবিধির ২২ ধারায় জবানবন্দি দেয়।

টাঙ্গাইলের প্রভাবশালী এমপির বড় ভাইয়ের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে মামলা হওয়ায় জেলার রাজনীতিতে তোলপাড় সৃষ্টি হয়েছে।

বিষয়টি নিয়ে জেলার রাজনৈতিক মাঠেও আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

এনিয়ে বড় মনিরের পক্ষে-বিপক্ষে বিক্ষোভ মিছিল করা হচ্ছে।

অভিযুক্ত গোলাম কিবরিয়া বড় মনির টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য ছোট মনির বড় ভাই। সম্পাদনা – অলক কুমার