গোপালপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

টাঙ্গাইলের গোপালপুরে ‘আমরাই কিংবদন্তী’ নামের অনলাইন ভিত্তিক সামাজিক সেবামূলক সংগঠন গরীব-অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে ওষধ বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান করেছে।

শুক্রবার দিনব্যাপি উপজেলার লক্ষ্মীপুর এল উচ্চ বিদ্যালয় বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্যরা সদস্যরা। প্রসঙ্গত প্রকাশ, এই ক্যাম্পে ১০ জন অভিজ্ঞ ডাক্তারসহ সেচ্ছাসেবক হিসেবে ঢাকা ও টাঙ্গাইলের এর প্রায় ৩০ জন সদস্যের একটি দল প্রায় ৯ শতাধিক রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা পরামর্শ ও ঔষধ প্রদান করে সকাল ৯:৩০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত।

“মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ২৬ হাজার সদস্যের পরিবারটি গত ১৫ নভেম্বর ২০১৯ তারিখে ৩য় বর্ষে পদার্পণ করে। এই উপলক্ষে ইতিমধ্যে সারা দেশব্যাপী একসাথে পরিচ্ছন্নতা কার্যক্রম ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করেছিল গ্রুপ এর সদস্যরা।

সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রয়েছে এই গ্রুপটি। যেমন, দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।