ঘাটাইলের ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলমের বিরুদ্ধে দূর্নীতির ও অনিয়মের অভিযোগ দায়ের করা হয়েছে। ঘাটাইলের মেসার্স দুই ভাই অটো রাইস মিলের মালিক সাদিকুল ইসলাম বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এই অভিযোগ দায়ের করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন সরকার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বাদী সাদিকুল ইসলাম তার অভিযোগে উল্লেখ করেন, গুদাম কর্মকর্তা খোরশেদ আলম তার কাছে কাছে কেজি প্রতি ২ টাকা কমিশন দাবী করেন। তার দাবী পূরণ করতে অস্বীকৃতি জানালে সে, ট্রাক বোঝাই চাল আটকে রাখে। প্রতিদিন আমাকে প্রায় ছয় হাজার টাকা ট্রাক ভাড়া বহন করতে হচ্ছে। এতে করে তিনি আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, এর আগেও বিভিন্ন ব্যবসায়ীদের কাছে কমিশন দাবী করেন। উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয় না করে সে অন্য উপজেলার ব্যবসায়ীদের কাছ থেকে ধান ক্রয় করছেন। একাজে তার সহযোগী আজহারুল ইসলাম নামে এক ব্যক্তি যুক্ত আছেন বলে জানা যায়।

অভিযোগের সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন সরকার বলেন, ইতিমধ্যে এক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পাওয়ায় তাকে বদলি করা হয়েছে। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। কোন ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না।

এবিষয়ে ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলমের সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা বলে উল্লেখ করেন।