আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে উত্তাল ঘাটাইল

আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে উত্তাল ঘাটাইল

ঘাটাইল প্রতিনিধি : আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে উত্তাল হয়ে উঠেছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা।

সড়ক অবরোধ করতে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু করে একঘন্টা টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের বিজয় ৭১ চত্বরে বিক্ষোভ সমাবেশ চলায়।

এতে মহাসড়কের উভয় পাশে যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক মোতালেব হোসেন, আনেহলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তালুকদার মো. শাহজাহান, সাবেক ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা মোহাম্মদ আরিফ হোসেন, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুর রহমান মিঞ্জু, মহিলা ভাইস-চেয়ারম্যান শাহীনা সুলতানা শিল্পি, উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাবেক জিএস আলমগীর হোসেন বাবু, দিঘলকান্দি ইউপি চেয়ারম্যান রেজাউল করিম মটু, লোকের পাড়া ইউপি চেয়ারম্যান শহিদুল হক মিলন, দেওপাড়া ইউপি চেয়ারম্যান রুহুল আমিন আকন্দ হিপলু, যুবলীগ সভাপতি সুলতান মাহমুদ সুজন, টাঙ্গাইল জেলা পরিষদ সদস্য রুকনুজ্জামান ঠান্ডু প্রমুখ।

বিজয় ৭১ চত্বরের এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন, পৌর আওয়ামী লীগের আহবায়ক খলিলুর রহমান তালুকদার।

এর আগে বেলা ১১টায় স্থানীয় প্রাথমিক শিক্ষক সমিতির মিলনায়তনে ঘাটাইল উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবুর বিরুদ্ধে পদ বানিজ্যসহ পক্ষপাততুষ্ট অনুপ্রবেশকারী স্বাধীনতা বিরোধী ও জামাত বিএনপির সমন্বয়ে উপজেলা আওয়ামী লীগের নবগঠিত পকেট কমিটি বিলুপ্ত ঘোষনার দাবিতে ও তার নানা দুর্নীতি অপশাসনের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আনেহলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি তালুকদার মো. শাহজাহান।

সংবাদ সম্মেলনে বলেন, গত মাসের ২৮ তারিখে ত্যাগী নেতা-কর্মীদের বাদ রেখে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

কিন্তু ওই কমিটিতে জামায়াত-বিএনপি ও দেশ বিরোধী কর্মকান্ডে জড়িত এবং যাদেরকে কোনদিন দলীয় কর্মকান্ডে দেখা যায় নাই; এমন ২৯ জন ব্যক্তিদের স্থান দেয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম লেবু।

এই অবৈধ কমিটি বাতিল না করলে সামনে মার্চের ২০ তারিখে নতুন সম্মেলন করে তারা নতুন কমিটি দেবে বলে হুঁশিয়ারি দেন। সম্পাদনা – অলক কুমার