টাঙ্গাইলে অপহরণকারী চক্রের সাত সদস্য আটক, অপহৃত উদ্ধার

অপহরণকারী চক্রের সাত সদস্য আটক, অপহৃত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাব-১২।

সোমবার (৫ সেপ্টেম্বর) ভোরে টাঙ্গাইল শহরের বাজিতপুর হাটখোলা ও সাহাপাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

এ সময় অপহৃত রাজমিস্ত্রির শ্রমিক আব্দুর রহিমকে (৪০) উদ্ধার করেছে র‌্যাব।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান।

কোম্পানী কমান্ডার যা জানান –

রাজমিস্ত্রির শ্রমিক আব্দুর রহিম (৪০) কাজের সন্ধানে রোববার সকালে টাঙ্গাইল শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় আসলে একজন অপরিচিত ব্যক্তি রাজমিস্ত্রির কাজের কথা বলে পুরাতন বাসস্ট্যান্ডের একটি অপরিচিত বাসায় নিয়ে যায়।

সেখানে আসামীসহ উক্ত বাসায় পূর্ব থেকে অবস্থান করা অন্যান্য আসামীরা সবাই মিলে শ্রমিক আব্দুর রহিমকে ভয়ভীতি প্রদর্শনসহ মারধর করে।

তার কাছে থাকা নগদ ৩ হাজার টাকা অপহরণকারীরা ছিনিয়ে নেয়।

এ সময় আসামীরা আরও এক লক্ষ বিশ হাজার টাকা বাড়ি থেকে এনে দেওয়ার জন্য চাপ দেয়, অন্যথায় তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

আরো পড়ুন – শিহাব হত্যা মামলা : আত্মসমর্পণকারী চার আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর

তারপর আসামীরা সকলে শ্রমিক আব্দুর রহিমকে মোটরসাইকেল যোগে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং দুটি বিকাশ নম্বর দিয়ে টাকা আনার জন্য শ্রমিক আব্দুর রহিমকে বাড়িতে ফোন করতে বলে।

এ সময় শ্রমিক আব্দুর রহিম তার আপন ছোট ভাইকে ফোন করেন।

অপহরণকারী চক্রের সাত সদস্য আটক, অপহৃত উদ্ধার

ফোন কল পেয়ে তার আপন ছোট ভাই আব্দুর রাজ্জাক র‌্যাবকে অবহিত করেন।

পরে সোমবার ভোর নিজস্ব তথ্য-প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব-১২, সিপিসি-৩ এর টাঙ্গাইলের কোম্পানী কমান্ডার মোহাম্মদ আনিসুজ্জামানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব।

টাঙ্গাইল শহরের বাজিতপুর সাহাপাড়া এলাকায় অভিযান চালিয়ে আমগাছে রশি দিয়ে হাত বাঁধা ও একটি গামছা দিয়ে চোখ বাঁধা অবস্থায় রাজমিস্ত্রির শ্রমিক আব্দুর রহিমকে উদ্ধার করেন।

আটককৃত অপহরণকারী আসামীরা হলো- আব্দুল মান্নানের ছেলে জামিল হোসেন সাগর (২৪), হাবিবুর রহমানের ছেলে শাকিল আহম্মেদ হৃদয় (২৭), আলমগীর হোসেনের ছেলে লাবিব খান (১৮), ফজলুল হকের ছেলে রাকিবুল ইসলাম (২২), আবু তাহেরের ছেলে হৃদয় আহম্মেদ (২২), এবাদত হোসেনের ছেলে বাধন (১৯), মোস্তফা কামালের ছেলে রাব্বি খান (১৮)।

অপহরণকারী চক্রের আসামীদের সকলের বাড়ি শহরের থানাপাড়া, গাড়াইল, আদি টাঙ্গাইল এলাকায়।

এ সময় অপহরণকারীদের কাছ থেকে সুইচ গিয়ার চাকু, রশি, গামছা, ৪টি মোবাইল, ৪টি সিমকার্ড, ২টি হাত ঘড়ি, ৩টি মোটরসাইকেলসহ নগদ ১১ হাজার ৩০ টাকা উদ্ধার করা হয়।

এই বিষয়ে রাজমিস্ত্রি শ্রমিক আব্দুর রহিম নিজে বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অপহরণ মামলা দায়ের করেন। সম্পাদনা – অলক কুমার