টাঙ্গাইলে চাঁদাবাজী ও সন্ত্রাসের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

টাঙ্গালের কালিহাতীতে চাঁদাবাজী ও সন্ত্রাসের প্রতিবাদে গতকাল রবিবার সকাল ১০টায় কালিহাতীর হরিপুর চৌরাস্তা মোড়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সাংবাদিক সম্মেলনে স্থানীয় রেজাউল করিম তালুকদার, আব্দুল হালিম তালুকদার, রাসেল তালুকদারসহ একটি সংঘবব্ধ চক্রের বিরুদ্ধে সন্ত্রাস ও চাঁদাবজির অভিযোগ আনা হয়। কালিহাতী পৌর আ’লীগের সভাপতি আব্দুল মালেক তালুকদারের সভাপতিত্বে ওই সম্মেলনে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর এনামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী আরফান তালুকদার (রায়হান), আব্দুস সাত্তার, খাদেমুল হক (খাজু) প্রমুখ।

বক্তারা বলেন, করিম-হালিম-রাসেল বাহিনী দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাস ও চাঁদাবাজি করে যাচ্ছে। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। কেউ তাদের বিরুদ্ধাচারণ করলে তাদের উপর নেমে আসে সন্ত্রাসী হামলা ও মিথ্যা মামলা।

বক্তারা এলাকার শান্তি-শৃংখলা বজায় রাখতে আইন শৃংখলা বাহিনী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

ব্যবসায়ী আরফান তালুকদার রায়হান বলেন, সম্প্রতি তার কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করে ঐ সন্ত্রাসী চাঁদাবাজ বাহিনী। চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা তার উপর অতর্কিত হামলা চালিয়ে জীবননাশের চেষ্টা চালায়। এলাকার একাধিক ব্যক্তি বিভিন্নভাবে ঐ চক্রের হয়রানির শিকার হয়েছেন বলেও সম্মেলনে জানানো হয়। বিশিষ্ট ব্যবসায়ী পৌর আ’লীগ সভাপতি আব্দুল মালেক তালুকদার সহ বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নামে মিথ্যা মামলা দায়েরের অভিযোগ আনেন। মামলায় যাদেরকে সাক্ষী হিসেবে দেখানো হয়েছে তাদের মধ্যে অনেকেই ঐ মিথ্যা মামলার বিষয়ে কিছু জানেন না বলে দাবী করেন।

এছাড়াও কালিহাতী পৌর আ’লীগের সভাপতি আঃ মালেক তালুকদারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয় সহ বিভিন্ন দপ্তরে গাজীউর রহমানের নাম, স্বাক্ষর ও মোবাইল নাম্বার ব্যাবহার করে অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানানো হয়।

এ প্রসঙ্গে গাজীউর রহমান বলেন, অভিযোগের বিষয়ে আমি কিছু জানিনা এবং এতে আমার নাম ও জাল স্বাক্ষর ব্যবহার করা হয়েছে।