টাঙ্গাইলে নকল সীল, জন্ম নিবন্ধন ও ডিও লেটার প্রদানকারী প্রতারক গ্রেপ্তার

প্রতারক গ্রেপ্তার

প্রেস বিজ্ঞপ্তি : টাঙ্গাইলে বিভিন্ন সরকারী অফিস ও অফিসের কর্মকর্তাদের সীল মোহর ও জাল স্বাক্ষর করে বিভিন্ন লোকজনদের নকল জন্ম নিবন্ধন সনদ ও জাতীয় সংসদ সদস্য মহোদয়দের নাম ও জাল স্বাক্ষর সম্মিলিত ডিও লেটার প্রদান করা এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল কোম্পানী।

গ্রেপ্তারকৃত প্রতারক হলো- জেলার ঘাটাইল উপজেলার নিয়ামতপুর গ্রামের মো. নাজিম উদ্দিন খানের ছেলে শোয়েব খান (৩০)।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সোয়া ১টার দিকে টাঙ্গাইল পৌরসভাধীন কুমুদিনী কলেজ গেটের পাশের নওশীন ফটোকপি এন্ড কম্পিউটার দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল এর কোম্পানী কমান্ডার মোহাম্মদ আনিসুজ্জামান ও স্কোয়াড কমান্ডার এএসপি মো. এরশাদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন।

এসময় তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়; গ্রেপ্তারের পর তার কাছ থেকে উদ্ধারকৃত সরঞ্জামাদি থেকে প্রমাণিত হয় যে, গ্রেপ্তারকৃত দীর্ঘদিন যাবত এই ব্যবসার সাথে যুক্ত।

প্রতারণা কাজে ব্যবহৃত সরঞ্জাম ও প্রমাণাদি হলো- ASUS ল্যাপটপ ১টি; DELL মনিটর ১টি; EPSON-১৩০ রঙ্গীন প্রিন্টার ১টি; OVO কম্পিউটার পিসি ১টি; DVD কম্পিউটার পিসি ১টি।

এছাড়াও ২৭টি বিভিন্ন সরকারী অফিস ও অফিসের কর্মকর্তাদের সীল মোহর; সাংসদদের নাম ও জাল স্বাক্ষর সম্মিলিত ২০টি ডিও লেটার এবং বিভিন্ন লোকজনদের ৮০টি নকল জন্ম নিবন্ধন সনদ জব্দ করা হয়।

ধৃত আসামীর বিরুদ্ধের টাঙ্গাইল জেলার সদর থানায় ১৮৬০ সালের পেনাল কোড এর ৪২০/৪৭১/৪৭৩ ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। সম্পাদনা – অলক কুমার