টাঙ্গাইলে বিএনপির নির্বাচনী সভায় ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : আসন্ন টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. মাহমুদুল হক সানুর নির্বাচনী সভায় ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপি মেয়র প্রার্থী মাহমুদুল হক সানু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, টাঙ্গাইল পৌরসভার ১ নং ওয়ার্ডের নতুন বাস টার্মিনালের উত্তর পাশে মিল্কভিটার সামনে মঙ্গলবার সন্ধ্যায় তাদের নির্বাচনী পথসভা ছিল।

সভায় প্রধান অতিথি বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ ছাড়া দলের জেলা ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

সভা চলাকালে ২০-২৫ জন লোক নৌকার শ্লোগান দিয়ে হামলা করে। এ সময় তারা পেছনের চেয়ার ভাঙচুর করে এবং বিএনপির কর্মী-সমর্থকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে। বিএনপির লোকজন প্রতিহত করার চেষ্টা করলে হামলাকারীরা চলে যায়।

কিছুক্ষণ পর তারা আবার দেশিয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সভাস্থলে গিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর করে এবং নেতা-কর্মীদের উপর হামলা চালায়।

ফলে তাদের পথসভা পণ্ড হয়ে যায়। এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মাহমুদুল হক সানু। এ ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সম্মেলনে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু; সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল; সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ; আলী ইমাম তপন; হাসানুজ্জামিল শাহীন; জিয়াউল হক শাহীন; যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার রাশেদুল আলম; সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক; প্রচার সম্পাদক একে এম মনিরুল ইসলাম, কাজী শফিকুল ইসলাম লিটন উপস্থিত ছিলেন।

এছাড়া যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী; শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ; ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালে মোহাম্মদ সাফি ইথেন; সাধারণ সম্পাদক নুরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্পাদনা – অলক কুমার