টাঙ্গাইলে শোকসভা শেষে বিএনপি নেতা-কর্মী গ্রেপ্তার

টাঙ্গাইলে গ্রেপ্তার

অলক কুমার : টাঙ্গাইলে প্রয়াত বিএনপি নেতা ও দাইন্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ফারুকের ৯ম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা শেষে ফেরার পথে ১৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সদর থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের রেজিস্ট্রি পাড়ায় অবস্থিত সিলমী কমিউনিটি সেন্টারের সামনের রাস্তা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন – টাঙ্গাইলে মহিলা ইউপি সচিবকে শারীরিক লাঞ্ছনা, ইউপি সদস্য আটক

গ্রেপ্তারকৃতরা হলেন- টাঙ্গাইল পৌরসভার ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মারুফ সারোয়ার; ২নং ওয়ার্ড বিএনপি’র স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন; জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রাকিব হাসানসহ আরো ১৪ নেতাকর্মী।

টাঙ্গাইল জেলা বিএনপি’র সভাপতি হাসানুজ্জামিল শাহীন বলেন, বিএনপি’র প্রয়াত নেতা ফারুকের স্মরণ সভা থেকে ফেরার পথে নেতাকর্মী গ্রেপ্তার করে পুলিশ।

এই  বিষয়ে নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। তিনি অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

গ্রেপ্তারের বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল জানান, সরকার পতনের আন্দোলন বন্ধ করতে সরকারের মদদে এই গ্রেপ্তার অভিযান পরিচালনা করছে পুলিশ।

এ কারণে একজন শহীদের শান্তিপূর্ণ মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা থেকে বাড়ি ফেরার পথে ওই নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

এটি খুবই নেক্কার জনক ঘটনা আমি এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

আরো পড়ুন – বাসাইলে বিজয় দিবসের অনুষ্ঠানে সাংসদপন্থীদের হট্টগোল, প্রশাসনকে জামায়াত আখ্যা

এ বিষয়ে সদর থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, উর্ধতন কর্মকর্তার সাথে কথা না বলে তথ্য দেওয়া যাবে না; পরে প্রেস ব্রিফিং করে গ্রেপ্তারের বিষয়টি জানিয়ে দেয়া হবে।

ঘটনার দিন সন্ধ্যার পর টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া পিপিএম মুঠোফোনে বলেন, “ভাই আগামিকাল নিউজ করেন; আমি ভিডিও কনফারেন্স নিয়ে ব্যস্ত আছি” বলে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন।