দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে সারাক্ষণ ষড়যন্ত্র করে যাচ্ছে বিএনপি – কৃষিমন্ত্রী

সখীপুর প্রতিনিধি : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ কখনও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা অত্যন্ত সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে, ভূলুণ্ঠিত করেছে এবং বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিতে চেয়েছে।

তাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না।

রবিবার (১৯ ডিসেম্বর) সকালে টাঙ্গাইলের সখিপুর উপজেলায় সাংবাদিকদের সাথে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শুধু বিএনপি, জামায়াত, রাজাকার ও আলবদর নয়, আন্তর্জাতিক চক্র যারা বাংলাদেশের স্বাধীনতাকে সমর্থন করে নাই, বার বার এদেশে বিপর্যয় ঘটাতে চেয়েছে, তারাও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে সারাক্ষণ ষড়যন্ত্র করে যাচ্ছে।

মার্কিন নিষেধাজ্ঞা এসব দেশি-বিদেশি ষড়যন্ত্রের উদাহরণ।

কৃষিমন্ত্রী আরও বলেন, ‘সরকার বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তাজউদ্দীন আহমদের নাম উচ্চারণ করেনি; বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন বক্তব্যের জবাবে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, মার চেয়ে মাসীর দরদ বেশি।

দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর; এই ৫০ বছরে বিএনপির কোন নেতাকর্মী এক সেকেন্ডের জন্য একবারের জন্যও কি তাজউদ্দীন আহমদের নাম; জেনারেল এম এ জি ওসমানীর নাম উচ্চারণ করেছে? করেনি।

আওয়ামী লীগের সকল নেতাকর্মী যে কোন অনুষ্ঠানে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করে, শ্রদ্ধা জানায়, তারপর জাতীয় চার নেতাকে স্মরণ করে অনুষ্ঠান ও বক্তব্য শুরু করে।

আওয়ামী লীগ সবসময়ই মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতি, মুক্তিযুদ্ধের নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে।

পরে কৃষিমন্ত্রী সখিপুর উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগদান করেন।

এসময় উপজেলা পরিষদ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি ফজলুর রহমান খান ফারুক।

সভায় উপস্থিত ছিলেন যারা –

সখিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম; শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা; সদস্য এ.বি.এম রিয়াজুল কবীর কাওছার; টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম; সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির; সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন।

সম্মেলনে টাঙ্গাইল জেলা ও সখিপুর উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সম্পাদনা – অলক কুমার