নাগরপুরে এসিল্যান্ডের উপর হামলা।। সেনা সদস্য আটক

নাগরপুর প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে সহকারী কমিশনার (ভূমি) হামলার শিকার হয়েছেন।

এঘটনায় এক সেনাসদস্যকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার দপ্তিয়র ইউনিয়নের বাটকাটারি গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, টাঙ্গাইল ও মানিকগঞ্জ জেলার সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকা বাটকাটারি গ্রামে কতিপয় লোক একটি বাংলা ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

কিছুদিন আগে সেখানে উপজেলা প্রশাসন অভিযান চালায়। সেসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত পাইপ জব্দ করা হয়।

ওই এলাকা আবার অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) তারিন মাসরুর পুলিশ ও আনসার নিয়ে বৃহস্পতিবার বিকেলে সেখানে যান।

প্রত্যন্ত এলাকা হওয়ায় দূরে গাড়ি রেখে প্রায় ১৫ মিনিট হাটা পথে সেখানে পৌঁছতে হয়। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ড্রেজারের মালিকরা চলে যান।

এসময় বালু উত্তোলন কাজে নিয়োজিত উজ্জ্বল হোসেন ও জাহাঙ্গীর হোসেন নামক দুইজনকে আটক করা হয়।

আটককৃতদের নিয়ে ফেরার পথে ওই এলাকার একদল লোক তাদের পিছু নেয়।

এসময় শরীফ উদ্দিন নামক এক ব্যক্তি সহকারী কমিশনার (ভূমি)’র সাথে অসদাচরণ করেন।

গালাগালির একপর্যায়ে তিনি সহকারী কমিশনার (ভূমি) তারিন মাসরুরের উপর হামলা চালিয়ে শারীরিক ভাবে লাঞ্ছিত করে বালুর মধ্যে ফেলে দেন।

ঘটনার সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টাঙ্গাইল র‌্যাব-১২ কে অবহিত করে।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর ডিএডি মো.আক্তারুজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি দল ও নাগরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভূমি কর্মকর্তাকে উদ্ধার করে।

আটককৃত শরীফ উদ্দিন পার্শ্ববর্তী এলাকা মানিকগঞ্জ জেলার চরকাটারি গ্রামের আব্দুস সামাদের ছেলে; বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে কুমিল্লা সেনানিবাসে কর্মরত।

সহকারী কমিশনার (ভূমি) তারিন মাসরুর জানান, বালু মহাল থেকে আটককৃত উজ্জ্বল হোসেন ও জাহাঙ্গীর আলমকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

আটককৃত সেনা সদস্য শরীফ উদ্দিনকে জেলা প্রশাসনের মাধ্যমে সেনা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। সম্পাদনা – অলক কুমার