নাগরপুর উপজেলা আ’লীগের ৫৩ নেতাকর্মীকে বহিষ্কার

নাগরপুর প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ধর্ম বিষয়ক সম্পাদকসহ ৫৩ নেতা-কর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার আদেশ দেওয়া হয়েছে।

বর্তমান বহিষ্কৃতদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম কামরুজ্জামান মনি; ধর্ম বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম ও দপ্তিয়র ইউনিয়নের সহ-সম্পাদক মো. শামীম আনসারী অন্যতম।

সূত্রে জানা যায়, বহিস্কৃত আওয়মী লীগের সহ-সভাপতি, ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরোধিতাসহ ভিন্নমতের প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করেন।

এ কারণে দলীয় শৃখলাভঙ্গ হওয়ায়, কেন্দ্রের নির্দেশে তদন্ত সাপেক্ষে তাদেরকে কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত ও গঠণতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে বহিস্কার সহ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে জানা যায়।

চলতি বছরের ৭ ও ১৯ জানুয়ারি এবং গত বছরের ৬ ডিসেম্বর তাদেরকে এই বহিস্কার ও অব্যাহতি প্রদান করা হয়।

সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক মো, কুদরত আলী জানান, আমরা ইউনিয়ন পর্যায় হতে যে সকল নেতৃবৃন্দের নাম তালিকা পেয়েছি; তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায়; আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশ মোতবেক উপজেলা আওয়মী লীগ সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বহিষ্কারাদেশ চলমান রয়েছে, অভিযুক্ত নেতাকর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগ যাচাই পূর্বক, তথ্য প্রমাণের ভিত্তিতে তাদেরকে দল হতে বহিষ্কার করা হচ্ছে।

দলের স্বার্থে দলের ব্যানারে কোন অপশক্তি বা বিরোধীদের দলে ঠাঁই নেই।

উল্লেখ্য, এ পর্যন্ত নাগরপুর উপজেলার আওয়ামী লীগ ও ইউনিয়ন পর্যায় হতে মোট ৫৩ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

সম্পাদনা – অলক কুমার