নৌকার বাইরে কাজ করার সুযোগ নেই : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগের নেতা-কর্মীদের দল বা নৌকার বাইরে কাজ করার কোনো সুযোগ নেই।

যাঁরা দলের আদর্শ মেনে চলেন, তাঁদের অবশ্যই নৌকার পক্ষে কাজ করতে হবে।

বুধবার (৬ ডিসেম্বর) ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আরো পড়ুন – সখীপুর উপজেলা আ.লীগ সভাপতির গাড়িতে ছাত্রলীগের হামলার অভিযোগ

আব্দুর রাজ্জাক বলেন, ‘এই নৌকাকে আমরা বলি হক-ভাসানীর নৌকা, এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা; এই নৌকা আওয়ামী লীগের নৌকা, এই নৌকা শেখ হাসিনার নৌকা।

তাই নৌকার বাইরে কাজ করার সুযোগ নেই।’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য মনে করেন, দলের বিরুদ্ধে কাজ করে দল থেকে বহিষ্কার হওয়া এক বিষয়; আর দলের আদর্শের প্রতি অটুট থেকে, অবিচল থেকে আদর্শের জন্য কাজ করা অন্য বিষয়।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নির্বাচনের স্বার্থে হয়তো বলেছেন প্রতিযোগিতার জন্য।

কিন্তু তিনি বলেননি, নৌকা বাদ দিয়ে আওয়ামী লীগের একজন কর্মীকে অন্য প্রার্থীর জন্য কাজ করতে হবে।

নৌকার বাইরে যাঁরা নির্বাচন করছেন, আমার দৃষ্টিতে তাঁরা অবশ্যই বিদ্রোহী প্রার্থী।’

নৌকার প্রার্থীদের কীভাবে বিজয়ী করানো যায়, তা নিয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সিদ্ধান্ত হবে জানিয়ে আব্দুর রাজ্জাক বলেন, ‘আমাদের সাফল্যের, অর্জনের ও উন্নয়নের বিভিন্ন দিক কীভাবে মানুষের মাঝে তুলে ধরব; তা নিয়ে আলোচনা করব।

আরো পড়ুন – সমর্থনকারী ভোটারকে আটকে রেখে মনোনয়ন বাতিলের অভিযোগ ঠান্ডুর

আমাদের কী উদ্দেশ্য, কী অঙ্গীকার ও কী লক্ষ্য, তা নিয়ে আলোচনা করা হবে। কৃষি, শিক্ষা, সেবা প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষা করতে চাই।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য আহসানুল ইসলাম, সংসদ সদস্য খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারী প্রমুখ।