বঙ্গবন্ধুকে অবমাননা: প্রবাসীর বিরূদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে সুইজারল্যান্ড আ.লীগ

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, অভিযুক্ত ওই প্রবাসীর নাম নজরুল ইসলাম। তার বাড়ি কুমিল্লার নাঙ্গলকোটে। নজরুল বর্তমানে সুইজারল্যান্ডের রাজধানী বার্নে বসবাস করছেন।

অনলাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘হেয়’ করার অভিযোগে এক প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে সুইজারল্যান্ড আওয়ামী লীগ।

স্থানীয় সময় সোমবার সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খানের প্রতিনিধিত্বে একটি প্রতিনিধি দল জেনিভায় বাংলাদেশ দূতাবাসের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত শামীম আহসান এর সাথে এ ব্যাপারে মতবিনিময় ও করণীয় নিয়ে আলোচনা করেন।

এ সময় আলোচনায় অংশ নেন  সুইজারল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা খলিলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম এগার, সৈয়দ কামরুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক গৌড়ী চরন সসীম।

এছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র আওয়ামী নেতা আশরাফুল ইসলাম আজাদ, কাউন্সেলর এমদাদুল ইসলাম চৌধুরী, প্রথম সচিব বাকি বিল্লা।

আলোচনা শেষে রাষ্ট্রদূত শামীম আহসানের হাতে লিখিত অভিযোগপত্রটি তুলে দেন সাধারণ সম্পাদক শ্যামল খান।

অভিযোগপত্রে বলা হয়, বাংলাদেশের নাগরিক নজরুল নিয়মিত তার ফেইসবুকে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ বিভিন্ন বিদ্বেষমূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে।

অতি সম্প্রতি সে তার নিজের ফেইসবুকে ‘মেইড ইন ইন্ডিয়া’ লেখা জুতার মধ্যে জাতির পিতার ছবি রেখে ফেইসবুকে প্রচার করার পর সুইজারল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিরা ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন।”

এ অবস্থায় অনলাইনে বাংলাদেশর স্থপতি জাতির পিতার অবমাননা, বিদেশে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা ও প্রতিবেশী দেশের প্রতি মিথ্যা অপবাদ দিয়ে বিদ্বেষ ছড়ানোকারীর বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়।

 

সূত্র: bangla.bdnews24.com