বাংলাদেশের প্রথম অর্থ সচিব ও সাবেক সাংসদ খন্দকার আসাদুজ্জামানের ইন্তেকাল

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলাদেশের প্রথম অর্থ সচিব, টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য, প্রবীণ আওয়ামী লীগ নেতা খন্দকার আসাদুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ— রাজিউন)। শনিবার বিকেলে ঢাকা নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধ্যকজনিত বিভিন্ন রোগে চিকিৎসাধীন ছিলেন।

সাবেক সাংসদ খন্দকার আসাদুজ্জামানের ছেলে খন্দকার মশিউজ্জামান রোমেল মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান, নাতি-পুতিসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সুত্রে জানা গেছে, আসাদুজ্জামানের প্রথম জানাযা শনিবার রাতে ঢাকার গুলশান বাসায় অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার তার মরদেহ নিজ গ্রম টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নারুচিতে আনা হবে। সেখানে জানাজার নামাজ শেষে পারিবারিক কবর স্থানে মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

তার মৃত্যুতে টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভির হাসান ছোট মনির ও টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, খন্দকার আসাদুজ্জামান ১৯৩৫ সালের ২২ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি টাঙ্গাইল-২ আসন থেকে ১৯৯৬ সালের জুন মাসের সপ্তম জাতীয় সংসদ নির্বাচন, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত হন।