বাক প্রতিবন্ধী মেয়ের জন্য জমানো টাকা দিয়ে কর্মহীনদের খাদ্য সহায়তা করলেন বাবা

নিজের বাক প্রতিবন্ধী মেয়ের ভবিষ্যতের জন্য জমানো টাকা দিয়ে কর্মহীনদের খাদ্য সহায়তা করলেন এক বাবা। এই করোনা মহামারিতে কর্মহীন দুস্থ মানুষের কষ্ট কিছুটা লাঘবের জন্য এই উদ্যোগ নিয়েছেন তিনি। আর যে বাবা এই উদ্যোগটি নিয়েছেন তিনি টাঙ্গাইল শহরের আজম প্রেসের কর্ণধার ইকবাল হোসেন আজম। তিনি এক বাক ও শ্রবণ প্রতিবন্ধী মেয়ের বাবা।

তিনি শনিবার (০২ মে) সকাল থেকে সারাদিন টাঙ্গাইল শহরের বিভিন্ন এতিমখানা, প্রতিবন্ধী স্কুল, ছিন্নমূল শিশু বিদ্যালয় ও মির্জাপুর উপজেলার আইনাইতারা ইউনিয়নের বিভিন্ন গ্রামে সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, আধা কেজি খেজুর ও ১টি সাবান। এদিন তিনি দুই হাজার দুইশ’ ৫০ জনকে এই সহায়তা প্রদান করেন।

এদিন সকালে তিনি মির্জাপুর উপজেলার মশাজান মাদ্রাসা মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রমের উদ্বোধন করেন। পরে করোনা সংক্রমণ এড়াতে খাদ্য সামগ্রী প্রতিটি বাড়িতে পৌঁছে দেন।

বিতরণ শেষে ইকবাল হোসেন আজম বলেন, আমার একটি বাক ও শ্রবণ প্রতিবন্ধী মেয়ের ভবিষ্যতের জন্য জমানো সাত লক্ষ ৮০ হাজার টাকা দীর্ঘ দিনের চেষ্টায় ব্যাংকে জমা করি। বর্তমান করোনা পরিস্থিতে দেশের ক্রান্তিলগ্নে ঐ জমানো টাকা দিয়ে কর্মহীন অসহায় দরিদ্রদের সহযোগিতা করার চেষ্টা করছি। এ সময় তিনি উপস্থিত সকলের নিকট তার মেয়ে সানজিদা আক্তার মীমের জন্য দোয়া প্রার্থনা করেন। সম্পাদনা – অলক দাস