বাসাইলের রিসোর্ট নিয়ে সেই সংবাদের জন্য সাংবাদিকের বিরুদ্ধে মামলা

বাসাইলে রিসোর্ট ও স্পা সেন্টারের কারণে নিরাপত্তা ঝুঁকিতে বালিকা বিদ্যালয়ের মেয়েরা

বিশেষ প্রতিবেদক : টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজোর এলাকায় ‘ওয়াটার গার্ডেন রিসোর্ট এন্ড স্পা সেন্টার’ নিয়ে সংবাদ প্রকাশ করায় টাঙ্গাইল থেকে প্রকাশিত বহুল প্রচারিত “দৈনিক টাঙ্গাইল প্রতিদিন” পত্রিকার সম্পাদকসহ ৭ জনের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে।

টাঙ্গাইলের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল আমলী আদালতে ১৮ সেপ্টেম্বর রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. আহসান হাবিব মনসুর এ মামলা করেন।

আরো পড়ুন – বাসাইলে রিসোর্ট ও স্পা সেন্টারের কারণে নিরাপত্তা ঝুঁকিতে বালিকা বিদ্যালয়ের মেয়েরা

এ মামলায় মো. আবুল কালাম মোস্তফা লাবু, দৈনিক টাঙ্গাইল প্রতিদিনের সম্পাদক, মো. মনছুর রহমান, মো. জাকির হোসেন আরমান, মো. নিক্সন মিয়া, মো. হাসান আহম্মেদ বাবলু ও মো. শহিদুল ইসলাম টিটুকে আসামী করা হয়েছে।

চলতি বছরের গত ২৩ আগস্ট মঙ্গলবার দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় “বাসাইলে রিসোর্ট ও স্পা সেন্টারের কারণে নিরাপত্তা ঝুঁকিতে বালিকা বিদ্যালয়ের মেয়েরা” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

মামলার অভিযোগে বলা হয়, “ওয়াটার গার্ডেন রিসোর্ট এন্ড স্পা সেন্টার” এর নামে মিথ্যা ও কাল্পনিক বক্তব্য প্রচার করিয়া বাদী ও বাদীর প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করেছে।

এতে করে বাদী ও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে। যাহা কোন অর্থের মানদন্ডে পরিমাপ যোগ্য নহে।

প্রসঙ্গতঃ টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় ‘বাসাইলে অভিজাত রিসোর্টের কারনে-ধ্বংসের পথে এমপিওভুক্ত একটি বালিকা উচ্চ বিদ্যালয়’ শিরোনামে বিশেষ একটি রিপোর্ট প্রকাশিত হয়।

সংবাদটি বেশ আলোড়ন সৃষ্টি করে পাঠকদের মাঝে। সম্পাদনা – অলক কুমার