ভূঞাপুরে ইসলাম নিয়ে কটুক্তি ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ

ভূঞাপুর সংবাদদাতা : টাঙ্গাইলের ভূঞাপুরে বন্ধুদের নিয়ে ফেসবুক মেসেঞ্জারে সিক্রেট গ্রুপে ইসলাম নিয়ে অবমাননাকর মন্তব্য অভিযোগে শ্রাবণ হালদারের (১৮) নামের এক শিক্ষার্থীর ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলনের স্থানীয় নেতাকর্মীরা।

গতকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকালে ভূঞাপুর কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এ সমাবেশ এ দাবি করেন তারা।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক আখিনূর মিয়া, জাতীয় ওলামা মাশায়েখ আল্লামা পরিষদের সহ-সভাপিতি রেজাউল করিম, উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মনোয়ার প্রমুখ।

জানা গেছে, গ্রেফতার শ্রাবণ হালদারের বিরুদ্ধে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সহপাঠিদের নিয়ে গঠিত ফেসবুক মেসেঞ্জারের সিক্রেট গ্রুপে ইসলাম ধর্ম ও নবীকে নিয়ে নানা অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠে। পরে সেই কথোপকথনের স্ক্রিনশর্ট কুয়েত প্রবাসী অপরাধী শরিফ নামের একটি ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে পোষ্ট করা হলে অল্প সময়ের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়।

এরপর স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসা ছাত্র ও মুসল্লিরা গত সোমবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে গোবিন্দাসী বাজারে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করে। এসময় তারা শ্রাবণদের বাড়িতে হামলা করে ভাঙচুর ও লুটপাট চালায়।

পরে প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিগণ শ্রাবণ হালদারকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে ওই রাতেই শ্রাবণ হালদারকে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে গ্রেফতার করলেও তার ফাঁসির দাবিতে মিছিল ও সমাবেশ অব্যাহত রাখে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফলে আতঙ্কে রয়েছে সনাতন ধর্মাবলম্বীরা।