মধুপুরে নারী দিবসের বর্ণাঢ্য কর্মসূচি, ৩ রত্নগর্ভা মাকে সম্মাননা

মধুপুরে নারী দিবসের বর্ণাঢ্য কর্মসূচি, ৩ রত্নগর্ভা মাকে সম্মাননা

মধুপুর প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুর গড়াঞ্চলের গারো নারী সংগঠন আচিক মিচিক সোসাইটি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

এই দিবসে তিন রত্নগর্ভা মা’কে দিয়েছে সম্মাননা।

সম্মাননা প্রদান, আলোচনা সভা ছাড়াও ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ মার্চ) উপজেলার ফুলবাগচালা ইউনিয়নের পীরগাছা থাংআনি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি. প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়।

আরো পড়ুন – টাঙ্গাইলে জীবনের ঝুঁকিতে পড়েছে এসিল্যান্ডরা

বেলা ১১টার দিকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

পরে অনুষ্ঠিত নারী দিবসের আলোচনা পর্বে সভাপতিত্ব করেন আদিবাসী নেত্রী মিরনী হাগিদক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন আচিক মিটিক সোসাইটির নির্বাহী পরিচালক সুলেখা ম্রং।

সিআইপি থানারবাইদ, নাগরিক উদ্যোগ, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ, বাদাবন সংঘ ও সেড এর আর্থিক সহায়তায় নারী সংগঠন আচিক মিচিক সোসাইটি নারী দিবসের ওই কর্মসূচি পালন করে।

অনুষ্ঠানে বক্তৃতা দেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি গারো নেতা ইউজিন নকরেক, ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন সুলতানা সুমি, কারিতাসের মাঠ কর্মকর্তা সুচনা রুরাম, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম শহীদ ও ডা. আব্দুর রহিম প্রমুখ।

এই অনুষ্ঠানে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মধুপুরের লিটুস চিরানের মা জলছত্র গ্রামের তপতী চিরান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাষা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ডেইজি হাজং এর মা উপজেলার ভুটিয়া গ্রামের মিনু হাজং এবং সফল উদ্যোক্তা নারী সংগঠক ভেদুরিয়া গ্রামের মার্থা মালতি নকরেককে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়।

আরো পড়ুন – আ’লীগ নেতার নেতৃত্বে রাতের আধাঁরে নদীর পাড় কেটে মাটি বিক্রি

অনুষ্ঠানে শুধু নারীদের অংশ গ্রহণে আদিবাসী গারো নৃত্য, গানসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।