চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন

মির্জাপুরে এক ডজন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪
উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪

মির্জাপুর প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন ভাইস চেয়ারম্যান পদে ৩ মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ নূরুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন –সখীপুরে সাবেক ও বর্তমান সাংসদ অনুসারীদের মধ্যে সংঘর্ষ

এই নির্বাচনে মির্জাপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম মনির, সদস্য রেজাউল করিম বাবুল।

এছাড়াও জেলা বিএনপির সাবেক সদস্য ও বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি ফিরোজ হায়দার খান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আজহারুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শওকত মিয়া এছাড়া লাজলু রহমান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা; জেলা মহিলা লীগ নেত্রী চাঁদ সুলতানা, রুবি আক্তার কনা ও মাহাবুবা শাহরীন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ নুরুল আলম জানান, অনলাইনে মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ তথ্য অনুযায়ী পেয়েছি।

সেই তথ্য মোতাবেক চেয়ারম্যান পদে ৫ ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আরো পড়ুন – বড়মনিরকে দল থেকে সাময়িক অব্যাহতি, চূড়ান্ত অব্যাহতির সুপারিশ

উল্লেখ্য মনোনয়নপত্র বাছাই ১২ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৩ থেকে ১৫ মে।

আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে।

২০ মে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।