মির্জাপুরে এক স্বাস্থ্যকর্মী ও এক ধানকাটা শ্রমিক করোনা পজিটিভ

টাঙ্গাইলের মির্জাপুরে এক স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাকসুদা খানম বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে এ উপজেলার ৫ জন করোনা পজিটিভ হলেন। তাদের মধ্যে এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম জানান, আক্রান্ত দুইজনের একজন উপজেলার মহেড়া ইউনিয়নের স্বল্প মহেড়া গ্রামের ৩৩ বছরের এক স্বাস্থ্যকর্মী। সে একটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি’র দায়িত্বে রয়েছেন। তিনি কোন হয়ত কোন রোগীর নমুনা সংগ্রহের সময় তিনি আক্রান্ত হয়েছেন। আর অপরজন আজগানা ইউনিয়নের তেলিনা গ্রামের ৪২ বছরের এক দিনমজুর। তিনি সাভার এলাকায় ধান কাটতে গিয়েছিলেন। তার সাথের শ্রমিকদেরও নমুনা সংগ্রহ করার প্রস্তুতি চলছে।

তাদের চিকিৎসার ব্যবস্থা নেয়াসহ আশপাশের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক জানিয়েছেন।

সোমবার পর্যন্ত এ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ২৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ২৪৮ জনের করোনা নেগেটিভ এবং ৫ জনের পজিটিভ এসেছে। এর আগে ৭ এপ্রিল নারায়ণগঞ্জের পলি ক্লিনিকের মেডিকেল অ্যাসিস্ট্যান্ট অখিল চন্দ্র সরকারের করোনা পজিটিভ হলে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা নিয়ে ভালো হয়ে ২৪ এপ্রিল বাড়ি আসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক জানান, আক্রান্তদের স্বাস্থ্যের বিষয়ে সরেজমিনে খোঁজ নিয়ে উর্ধবতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে চিকিৎসা ব্যবস্থাসহ আশপাশের বাড়ির লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।