সখীপুরে জমি নিয়ে বিরোধ; ভাতিজাদের হাতে চাচা খুন

টাঙ্গাইলের সখীপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ভাতিজাদের হামলায় হারেছ শিকদার (৭০) নামের এক বৃদ্ধ চাচার মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ১১টার দিকে উপজেলার দারিপাকা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের দুই ছেলেসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে হারেছ শিকদারের সঙ্গে তাঁর দুই ভাতিজা মাঈন উদ্দিন ও সোহরাব উদ্দিনের বিরোধ চলছিল। মঙ্গলবার ভাতিজা মাঈন ও সোহরাব রাতের আঁধারে বিরোধপূর্ণ ওই জমির ধান কাটতে গেলে চাচা হারেছ শিকদার বাঁধা দেন। এ সময় ভাতিজারা চাচা হারিছ শিকদারের উপর উপুর্যুপরি আঘাত করলে তিনি গুরুতর আহত হন। এসময় বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে হারেছ শিকদারের দুই ছেলে আনোয়ার শিকদার (৩৫), দেলোয়ার শিকদারসহ (৩২) তিনজনকে পিটিয়ে আহত করে তারা। রাতেই তাদেরকে উদ্ধার করে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাজমুল হাসান মাসুদ খান জানান, ওই বৃদ্ধের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাঁর মাথার রক্তক্ষরণ বন্ধ করে রেফার্ড করার সময় তিনি মারা যান।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন জানান, লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।