টাঙ্গাইলের প্রবীণ সাংবাদিক ছাত্তার উকিলের স্মরণে জাসাস এর স্মরণ সভা

টাঙ্গাইলের প্রবীণ সাংবাদিক ছাত্তার উকিলের স্মরণে জাসাস এর স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের প্রবীণ সাংবাদিক এম এ ছাত্তার উকিলের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল ইউনিটের উদ্যাগে বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে শহরের সাধারণ গ্রন্থাগারে এ স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাধারণ গ্রন্থাগারের সম্পাদক বিশিষ্ট কবি ও সাংবাদিক মাহমুদ কামাল, সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি রশিদ আহমেদ আব্বাসী, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কামনাশীষ শেখর, সাহিত্য পরিষদের সভাপতি বুলবুল হাসান, মরহুম ছাত্তার উকিলের পুত্র তাইজুল ইসলাম টুটুল ও কন্যা শাম্মী আক্তার।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মাছুদুর রহমান মিলন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অলক কুমার দাস।

এসময় জাতীয় সাংবাদিক সংস্থা জেলা শাখার সহ-সভাপতি শহিদুল ইসলাম রুমি, সিরাজ আল মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক রহমান, সাংগঠনিক সম্পাদক সুলতান কবির, সাপ্তাহিক সময় তরঙ্গ পত্রিকার সম্পাদক হেমায়েত হোসেন হিমু, দৈনিক নবচেতনার জেলা প্রতিনিধি আতোয়ার রহমান, দৈনিক দেশ বার্তার জেলা প্রতিনিধি আলমগীর হোসেন, খোরশেদ আলম, আরিফ, হারুনসহ অন্যান্য গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই সোমবার সন্ধ্যায় টাঙ্গাইল শহরের কাগমারা নিজ বাস ভবনে এম এ ছাত্তার উকিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি এক পুত্র, তিন কন্যাসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।  এছাড়াও তিনি বিশিষ্ট চারণকবি ও আইনজীবী ছিলেন।

তিনি সাপ্তাহিক মৌ বাজার ও দৈনিক কালের বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক।

তার সাপ্তাহিক মৌ বাজার পত্রিকা থেকে হাতেখড়ি শেখা অনেক সাংবাদিক এখন দেশের বড় বড় পত্রিকা ও টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

তার মৃত্যুতে টাঙ্গাইলের সাংবাদিক ও সুধী সমাজে শোকের ছায়া নেমে আসে।