টাঙ্গাইলে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু, আক্রান্ত ২১০

স্বাস্থ্য প্রতিবেদক : টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (৬ আগস্ট) সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়াও একই সময়ে উপসর্গে আরো ২ জনের মৃত্যু হয়।

অপরদিকে ২৪ ঘন্টায় জেলায় ২১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

বিষয়টি টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৬টা থেকে শুক্রবার (৭ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৮১৮টি নমুনা পরীক্ষা করে ২১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হন।

আক্রান্তের হার ২৫ দশমিক ৬৭ শতাংশ। জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৭১৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

জেলায় মোট মৃত্যু ২২৪ জন। চলতি আগস্ট মাসের ছয় দিনে টাঙ্গাইলে ৯৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; এছাড়াও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক খন্দকার সাদিকুর রহমান জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৫ জন, উপসর্গ নিয়ে ২৭ জন ও আইসিইউতে ৪ জন রোগি ভর্তি রয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে টাঙ্গাইল সদর উপজেলায় দুই জন, কালিহাতী, বাসাইল ও ভূঞাপুরে এক জন করে মৃত্যুবরণ করেছে।

এ ছাড়াও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে দুই জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে; পাশাপাশি সবাইকে টিকা নেওয়ার জন্য আহ্বান জানান তিনি। সম্পাদনা – অলক কুমার