টাঙ্গাইলে ডাক্তার ও স্বাস্থ্য সহকারীসহ মোট আক্রান্ত ২৭; মৃত ২

টাঙ্গাইলে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত। এ নিয়ে জেলায় মোট ২৭ জনের দেহে করোনার ভাইরাসে শনাক্ত হল। তিনি টাঙ্গাইল পৌর এলাকার জেলা সদর সরকারী বাসভবনের বাসিন্দা।

সোমবার সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার জেলা থেকে মোট ৮১টি নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে সোমবার সকালে ঢাকা থেকে একজনের আক্রান্তের বিষয়টি জানানো হয়। করোনা পজিটিভ হওয়ার পর ওই স্বাস্থ্য সহকারীর বাসভবন লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রামাপদ রায় বলেন, আক্রান্ত ওই নারী সদর উপজেলার স্বাস্থ্য সহকারী। তিনি যেখানে বসবাস করতেন ওই ভবনটি লকডাউন করে দেয়া হয়েছে। সেখানে ১২টি পরিবার রয়েছেন। আক্রান্ত ওই স্বাস্থ্য সহকারী নিজ বাসাতেই আইসোলেশনে আছেন। এই স্বাস্থ্য সহকারীর বাসায় উপজেলা প্রশাসন থেকে ডাব, তরমুজ, বাঙ্গীসহ বিভিন্ন ধরণের মৌসুমি ফল দেয়া হয়েছে। তার মনোবল ঠিক রাখার জন্য উপজেলা প্রশাসন সার্বক্ষণিক সকল ধরণের সহযোগিতা নিয়ে পাশে থাকবে।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইলের ২ জন ঢাকায় মারা যায়। গত ২৯ এপ্রিল ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের ঘোনার দেউলী পশ্চিমপাড়া গ্রামের রুস্তম আলীর ছেলে মহিউদ্দিন (২৪) এর মৃত্যু হয়। এর আগে ২১ এপ্রিল মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের কামারপাড়া গ্রামের মৃত এমারত হোসেনের স্ত্রী রেনু বেগম (৫৫) মারা যান। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট সাতজন।