টাঙ্গাইলে নবীকে নিয়ে কটূক্তি; শিক্ষার্থীর বাড়িতে হামলা-ভাঙচুর

ভূঞাপুর সংবাদদাতা : টাঙ্গাইলে ভূঞাপুরে আল্লাহ, নবী ও ইসলাম ধর্মকে নিয়ে ম্যাসেঞ্জার গ্রুপে কটূক্তি করার অভিযোগে এক কলেজ শিক্ষার্থীর বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

অভিযুক্ত কলেজ শিক্ষার্থী হলো শ্রাবন হালদার। সে উপজেলার গোবিন্দাসী গ্রামের শ্যামল হালদারের ছেলে। সে বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ রাইফেলস স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।

সোমবার (৩১ আগষ্ট) বিকাল সাড়ে ৫টার দিকে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসা ছাত্র ও মুসল্লিরা এ হামলা চালায়। শ্রাবন হালদার   এ ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয়রা জানান, কলেজ ছাত্র শ্রাবন হালদার আল্লাহ, নবী ও ইসলাম ধর্মকে নিয়ে বন্ধুদের নিয়ে তৈরি ম্যাসেঞ্জার গ্রুপে কটূক্তি করেন বলে অভিযোগ উঠে। পরে সেই কথোপকথনের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়।

পরে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনে নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসা ছাত্র ও মুসল্লিরা বিকাল সাড়ে ৫টার দিকে মিছিল সহকারে তার বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। পরে পুলিশ এসে তাকে দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় বিক্ষোভকারীরা আগামীকাল সকাল ১০টার মধ্যে শ্রাবনকে গ্রেপ্তারের আলটিমেটাম দেন।

এবিষয়ে অভিযুক্ত শ্রাবণ হালদার কটূক্তির বিষয়টি অস্বীকার বলেন, আমি ইসলাম ধর্ম ও নবীজিকে নিয়ে কোন ধরণের মন্তব্য করিনি। আমার ফেসবুক আইডি হ্যাক করে এ ধরণের কিছু করা হয়ে থাকতে পারে।

কালিহাতী সার্কেলের সহকারি পুলিশ সুপার রাসেল মনির বলেন, ইতিমধ্যে যারা এ ধরনের কাজ করেছে কাউকেই ছাড় দেয়া হয়নি। শ্রাবন হালদারকেও ছাড় দেয়া হবেনা। খুব তাড়াতাড়ি তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।