টাঙ্গাইলে হুগড়া ইউপি নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে হুগড়া ইউপি নির্বাচনে কর্মী সমর্থকদের উপর হামলা ও নির্যাতন করার গুরুতর অভিযোগ এনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী।

রবিবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন হুগড়া ইউনিয়নবাসী।

হুগড়া ইউনিয়নবাসীর ব্যানারে এ মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. নূর এ আলম তুহিন।

তিনি জানান, নির্বাচনে বর্তমান চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফা নিজে নেতৃত্ব দিয়ে আমার কর্মী সমর্থকদের উপর হামলা নির্যাতন চালাচ্ছেন।

তার হামলার শিকার হয়ে অন্তত আটজন গুরুতর আহত হয়েছেন। মৈশা গ্রামের তোফাজ্জলকে বেধড়ক পিটিয়ে হাত-পা ভেঙে দেয়া হয়।

আশঙ্কাজনক অবস্থায় তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হামলার শিকার হয়ে আরেকজনের মাথার খুলি ভেঙ্গে ভেতরে ঢুকে পড়েছিল। তাকেও ঢাকায় চিকিৎসা দেয়া হয়েছে; তিনি এখন চোখে দেখতে পান না এবং তার স্মৃতিশক্তি নষ্ট হয়ে গেছে।

গত ১৫ ডিসেম্বর চরহুগড়া গ্রামের শফিকুল ইসলামের ছয় বছরের শিশুপুত্রকে লাঠি দিয়ে মাথায় আঘাত করা হয়। এতে তার মাথা ফেটে যায়।

এছাড়াও আরো অনেককে নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। এভাবে ভোটারদের মধ্যে ভয়-ভীতির সৃষ্টি করা হচ্ছে।

সম্মেলনে আরো অভিযোগ করা হয়, স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায়ও বাঁধা দিচ্ছেন তোফাজ্জল হোসেন খান তোফা। নির্বাচনী অফিস ভাংচুর, পোস্টার ছিড়ে ফেলারও অভিযোগ করা হয় তার বিরুদ্ধে।

এসব অভিযোগ জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য টাঙ্গাইল সদর থানায় ও নির্বাচন অফিসে লিখিত আবেদন করা হয়েছে বলে জানান মো. নূর এ আলম তুহিন।

একই সাথে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পরিবেশ সৃষ্টি করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও সহায়তা চান তিনি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হুগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম দুলাল; পৌরসভার সাবেক কাউন্সিলর মির্জা রনি আহমেদ রিংকু; সরকারি এমএম আলী কলেজের অধ্যাপক শামসুল হুদা; টাঙ্গাইল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক; হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুয়েল শামীম প্রমুখ। সম্পাদনা – অলক কুমার