টাঙ্গাইল সদরের নবাগত ইউএনও করোনায় আক্রান্ত

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আরো বেড়েই চলেছে। বিশেষ করে সদর উপজেলায় এই আক্রান্তের হার বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। আর শুরুতে মির্জাপুরে আক্রান্তের হার বেশি আশঙ্কাজনক থাকলেও বর্তমানে তা একদম নিয়ন্ত্রণে আছে। এরই মধ্যে টাঙ্গাইলে জেলা প্রশাসক, সিভিল সার্জন, ইউএনও’সহ উর্ধ্বতন বেশ কয়েকজন কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। এছাড়াও জেলার বেশ কয়েকজন রাজনৈতিক নেতাও করোনা আক্রান্ত হয়েছেন।

এবার নবাগত টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম নতুন করে আরো ৪১ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে টাঙ্গাইল সদরে ২৩ জন, কালিহাতীতে ৪ জন, ধনবাড়ীতে ১০ জন, মধুপরে ২ জন, ঘাটাইলে ১ জন, দেলদুয়ারে ১ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ২২০ জনে। বৃহস্পতিবার (২০ আগস্ট) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, ঢাকায় প্রেরিত বুধবারের নমুনার ফলাফল বৃহস্পতিবার সকালে আসে। এতে নতুন করে ৪১ জন করোনায় আক্রান্ত হয়। করোনায় জেলায় মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। মোট সুস্থ হয় ১৫৫৬ জন এবং চিকিসাধীন রয়েছেন ৬২৮ জন।

সূত্র আরো জানায়, গত ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সব চেয়ে কম করোনা রোগী শনাক্ত হয়েছে বাসাইল উপজেলায়। টাঙ্গাইল জেলায় এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন এবং জুলাই মাসে ১০২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। চলতি মাসে এ পর্যন্ত ৫৮২ জন করোনায় আক্রান্ত হয়। মাস ভিত্তিক করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

উল্লেখ্য, সদর উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম গত মাসের ২৭ তারিখে টাঙ্গাইলে যোগদান করেন। তিনি গত মঙ্গলবার নমুনা দেন। নমুনার ফলাফলে তার পজেটিভ আসে।