সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর জুয়ারিদের হামলা, আহত ৬

টাঙ্গাইলের ভূঞাপুর উপেজলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় জুয়ার আসরের অনুসন্ধানী সংবাদ সংগ্রহের সহ সাংবাদিকদের উপর হামলা করে জুয়ারীরা। বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরের পর পর এই হামলার ঘটনা ঘটায় জুয়ারীরা। হামলায় চার সাংবাদিকসহ ছয়জন আহত হয়েছে।

হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পার্সন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক মোহাইমিনুল মন্ডল আহত হয়। এসময় ডিবিসি টেলিভিশনের ক্যামেরা ও বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়।

আহত সোহেল তালুকদার জানান, উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় স্থানীয় প্রভাবশালী ফজল মন্ডলের নেতৃত্বে দীর্ঘদিন ধরে জুয়ার আসর চলছিল। টাঙ্গাইল জেলার বাইরের বিভিন্ন এলাকা থেকে শতাধিক জুয়ারি সেখানে নিয়মিত জুয়া খেলতে আসতো। এমন খবরে সেখানে সরেজমিন সংবাদ সংগ্রহে গেলে জুয়ারী ও তাদের পালিত সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর হামলা চালায়। পরে সন্ত্রাসীরা সাংবাদিক সোহেল তালুকদার, অভিজিৎ ঘোষ. আশিকুর রহমান, মোহাইমিনুল মন্ডলসহ নৌকার দুই মাঝিকে ব্যাপক মারধর করা হয়। মারধর শেষে একটি ক্যামেরা ভাঙচুর ও আরেকটি ক্যামেরা আর মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। এছাড়া সাংবাদিকদের প্রাণে বাচিঁয়ে রাখার প্রতিশ্রুতিতে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হয়। পরে তারা চলে গেলে স্থানীয়রা এসে সাংবাদিকদের উদ্ধার করে গোবিন্দাসী ঘাটে পৌছে দেয়। পরে হামলায় আহত ৬জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

গোবিন্দাসী ইউনিয়ন ট্রাক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক ফজল মন্ডলের নেতৃত্বে সেখানে বিশাল ধরনের জুয়ার আসর চলছিল দীর্ঘদিন যাবৎ। এমন খবরে সেখানে সংবাদ সংগ্রহে গেলে জুয়ারিসহ সন্ত্রাসীরা আমাদের উপর হামলা চালায়। এতে ভিডিও ক্যামেরা ও বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এছাড়া প্রাণে বাঁচিয়ে রাখার শর্তে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হয়।

গোবিন্দাসী ইউনিয়ন ট্রাক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক ও জুয়া আসনের প্রধান ফজল মন্ডল বলেন, থানার ওসি প্রশাসনের সবস্তরে মাসোহারা দিয়ে জুয়ার আসর চালানো হয়। দীর্ঘদিন যাবৎই এই এলাকায় জুয়ার আসর চলছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক তানভীর আহম্মদ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর গুরুত্বর আহত চারজন সাংবাদিকসহ ৬ জন হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এরমধ্যে চারজনের অবস্থা খুবই গুরুত্বর। তাদের বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা দেয়া হয়েছে। পরীক্ষার রিপোর্টগুলো পাওয়ার পর তাদের শরীরে কি ধরনের ক্ষতি হয়েছে তা জানা যাবে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, গোবিন্দাসী ঘাট কাশবন এলাকার চরে যে জুয়ার আসর বসতো তা জানা ছিল না। সাংবাদিকদের উপর হামলার ঘটনা দুঃখজনক। এবিষয়ে সাংবাদিকরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।