মির্জাপুরে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

টাঙ্গাইলের মির্জাপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে কৃষি প্রণোদনাদনার আওতায় বিনামূল্যে বীজ, সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসূচি উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমানের সভাপতিত্বে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, ভাতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল ইসলাম, ভাওড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন ও উপজেলা সমবায় অফিসার আমিনা পারভীন প্রমুখ।

এ সময় ইউএনও আব্দুল মালেক বলেন “দেশের কৃষকরা কৃষি বিপ্লব ঘটিয়ে গোটা দুনিয়ায় রেকর্ড সৃষ্টি করেছে। কৃষির উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। সরকারের সময়মতো প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে কৃষিতে এ বিপ্লব সম্ভব হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমান জানান, উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ২৫০ জন কৃষকের মধ্যে ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এছাড়া পাঁচশ জন কৃষকের মধ্যে ২০ কেজি গম ১ কেজি ভূট্টা, ১ হাজার জনের মধ্যে ১ কেজি সরিষা ৫জনের মধ্যে ১.৫ কেজি সূর্যমুখী একজন মধ্যে ১ কেজি করে তিল বীজ প্রদান করা হয় বলে তিনি জানান।