সবুজ পৃথিবীর উদ্যোগে ভারতের আগরতলায় বৃক্ষ রোপণ

সবুজ পৃথিবীর উদ্যোগে ভারতের আগরতলায় বৃক্ষ রোপণ

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে বিশ্বব্যাপী বৃক্ষ রোপণের অংশ হিসেবে সবুজ পৃথিবীর উদ্যোগে ভারতের আগরতলায় বৃক্ষরোপন করা হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার নব প্রান্তিক অনাথ আশ্রমে এ বৃক্ষরোপণ করা হয়।

সবুজ পৃথিবী কালিহাতী শাখার সভাপতি মোঃ বুলবুল হোসেনের ব্যবস্থাপনায় এই বৃক্ষ রোপণ কর্মসূচী বাস্তবায়ন করা হয়।

আরও পড়ুন- মির্জাপুরে সবুজ পৃথিবীর উদ্যোগে তালগাছ রোপণ

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে বিশ্বব্যাপী সবুজ পৃথিবীর এই বৃক্ষ রোপণ চলবে। আমরা ভারতে এসেছি বৃক্ষ রোপণ করার জন্য।

এখানকার লোকজনের সাথে বৃক্ষ রোপণ নিয়ে আলোচনা করছি যাতে ভারতের বিভিন্ন এলাকায় তারা নিয়মিত বৃক্ষ রোপণ করেন।

তিনি আরও বলেন সবুজ পৃথিবীর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সহিদ মাহমুদের পরামর্শে বিশ্বের বিভিন্ন দেশে আমাদের এই বৃক্ষ রোপণ চলবে।

আরও পড়ুন- কালিহাতীতে সবুজ পৃথিবীর উদ্যোগে তাল গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

যারা উপস্থিত ছিলেন

এসময় বাংলা কবিতার প্রধান অ্যাডমিন কবি কবীর হুমায়ূন, কবি ফরিদ হাসান, কবি আফরিনা নাজনিন মিলি, কবি লতিফুর রহমান প্রামাণিক, কবি শেখ মোঃ খবির উদ্দিন, কবি জে আর এ্যাগ্নেস, কবি রুনা লায়লা, কবি আকুল শেখ, কবি স্বপন বিশ্বাস, কবি সৌমেন বন্দ্যোপাধ্যায়, কবি বিভূতি দাস, কবি মুকুল সরকার, কবি আর্যতীর্থ, কবি রূপক মুখার্জী, কবি যাদব চৌধুরী, কবি সুদীপ মুখার্জী, কবি চিত্তরঞ্জন সরকার, কবি মৌমিতা জানা, কবি উদয় চক্রবর্তী, কবি অনুরাধা চক্রবর্তী, কবি অভিজিৎ দাস, কবি সমীর প্রামাণিক, কবি অসিত কুমার রায়, কবি সঞ্জয় কর্মকার, কবি সোমদেব চট্টোপাধ্যায়, কবি আভা সরকার মন্ডল, কবি জন্টু দাস, কবি দিলীপ চট্টোপাধ্যায়, কবি বিশ্বজিৎ শাসমল উপস্থিত ছিলেন।