সাংবাদিকের বিরুদ্ধে মামলা; প্রতিবাদে কালিহাতী প্রেসক্লাবের প্রশাসনিক সংবাদ বর্জনের ঘোষণা

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সাংবাদিক তোফাজ্জল হোসেন তুহিনের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা করায় কালিহাতী প্রেসক্লাব কালিহাতী প্রশাসনের সকল প্রকার সংবাদ সংগ্রহ ও প্রকাশ বর্জনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার দুপুরে কালিহাতীর খিলদা উচ্চ বিদ্যালয় মাঠে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নিয়েছে কালিহাতী প্রেসক্লাব।

কালিহাতী প্রেসক্লাব সূত্র জানায়, উপজেলার যদুরপাড়া গ্রামের রেহানা পারভীনের স্বামী হাফিজুর রহমান দুলাল দীর্ঘদিন যাবত ওমান প্রবাসী। সম্প্রতি তিনি বাড়ীতে এসে আত্মগোপন রয়েছেন বলে স্থানীয় লোকদের মুখে শুনে সাংবাদিক তুহিন বিষয়টি প্রশাসনকে অবহিত করেন। উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে প্রবাসীকে না পেয়ে ক্ষিপ্ত হয়। পরে স্থানীয় একটি মহলের প্ররোচনায় ওই প্রবাসীর স্ত্রী রেহেনা পারভীন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজী মামলা দায়ের করেন। মামলার নম্বর – ০২, তাং-০১/০৪/২০২০ ইং।

এ ঘটনার প্রতিবাদে কালিহাতী প্রেসক্লাবের সকল সাংবাদিক উপজেলা প্রশাসনের সকল সংবাদ বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেন।

কালিহাতী প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মিয়া জানান, সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় আমরা কালিহাতী প্রশাসনের সকল প্রকার সংবাদ বর্জন করছি।

এসময় সাধারণ সম্পাদক দাস পবিত্র, যায় যায় দিন এর কালিহাতী প্রতিনিধি রাইসুল ইসলাম লিটনসহ কালিহাতী প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।