স্কুলে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ৬ শিক্ষকের বিরুদ্ধে মামলা

শ্বাসরোধ করে হত্যা করা হয় ৫ম শ্রেনির ছাত্র শিহাবকে

অলক কুমার : টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের আবাসিকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের মৃত্যুর ঘটনায় ছয় শিক্ষকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৭ জুন) রাতে শিহাবের মা আছমা আক্তার বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলাটি দায়ের করেন।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, ‘মৃত শিহাবের মা বাদী হয়ে ছয় শিক্ষকের নাম উল্লেখ করে এবং আরও ৮ থেকে ১০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

তদন্তের স্বার্থে আসামীদের নাম আপাতত বলা যাচ্ছে না। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আবু বকর নামের এক শিক্ষককে আটক করা হয়েছে।’

আরো পড়ুন – আত্মহত্যা নয় হত্যা! ময়নাতদন্তের প্রতিবেদনের পর দুই শিক্ষক আটক

এদিকে, শিহাবের মরদেহ উদ্ধারের ঘটনায় রবিবার (২৬ জুন) ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এরআগে গত ২০ জুন শহরের সুপারি বাগান এলাকায় সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবনের সাত তলা থেকে শিহাব মিয়ার লাশ উদ্ধার করা হয়।

মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেড়বাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে; শুরু থেকেই শিশুটিকে হত্যার অভিযোগ তুলে আসছিল তার পরিবার।

পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

এদিকে, ময়নাতদন্তের প্রতিবেদন প্রকাশের পর রবিবার বিকেলে র‌্যাব সাত জন শিক্ষক ও পুলিশ দুইজন শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

আরো পড়ুন – হত্যার বিচার চাওয়ায় শিক্ষার্থীদের টিসি দেয়ার অভিযোগ সৃষ্টি’র বিরুদ্ধে

পরে র‌্যাব তাদের কাছে গুরুত্বপূর্ণ কোনও তথ্য না পাওয়ায় তাদের সাতজনকে ছেড়ে দেয়।

এবিষয়ে টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন আরো বলেন, জিজ্ঞাসাবাদের জন্য নাছির ও আবু বকর নামের দুই শিক্ষককে থানায় নিয়ে আসি। জিজ্ঞাসাবাদের পর নাছিরকে ছেড়ে দেয়া হয়।

অপর শিক্ষক আবু বকরকে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।