২ দিন পর টাঙ্গাইলে আরো একজন শনাক্ত; মোট ১২

টাঙ্গাইলে দুইদিন পর আরো একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় তিনি জানান, ২০ এপ্রিল টাঙ্গাইল থেকে ৭৭টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল সেখান থেকে একটি নমুনা পজিটিভ হয়েছে। আক্রান্ত ব্যক্তি সখীপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের লাঙ্গুলিয়া গ্রামের বাসিন্দা (৪০) বলে নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার (১৯ এপ্রিল) টাঙ্গাইলের ভ‚ঞাপুরে একজন করোনা রোগী শনাক্ত হয়েছিল। এনিয়ে মোট আক্রান্ত ১২ হলো।

এবিষয়ে সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. মো. আব্দুস ছোবাহান বলেন, আক্রান্ত ব্যক্তি (৪০) সখীপুর থেকে ঢাকার কাওরান বাজারে কাঁচামাল সরবরাহ করত। তিনি একজন সচেতন ব্যক্তি। যখন ঢাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যায় তখন তিনি নিজে থেকেই বাড়িতে অবস্থান করছিলেন। শুধু তাই নয়, তিনি তার পরিবারের সদস্যদের কাছ থেকেও দূরত্ব বজায় রেখে যাচ্ছিলেন। পরে তিনি স্বেচ্ছায় নমুনা পরীক্ষার জন্য দেন। ফলাফল পাওয়ার পর দেখা যায় তিনি করোনা পজিটিভ হয়েছেন। তবে তার কোন লক্ষণ নেই বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

এসময় তিনি আরো জানান, আমরা পুলিশ ও উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি।

এ বিষয়ে টাঙ্গাইলের সিভিল সার্জন বলেন, গতকাল টাঙ্গাইল থেকে ৭৭টি নমুনা পাঠানো হয়েছিল। তার মধ্যে ১টি পজেটিভ হয়েছে। জেলায় মোট ১২ জনের করোনা পজেটিভ হয়েছে। এরমধ্যে ভ‚ঞাপুরে ৫ জন, নাগরপুরে ৩ জন, মির্জাপুরে ১ জন, ঘাটাইলে ১ জন, মধুপুরে ১ জন ও সখীপুরে ১ জন।