টাঙ্গাইলে আরো ২৮ জন করোনা পজিটিভ; মোট আক্রান্ত ২১৯

টাঙ্গাইলে নতুন করে আরো ২৮ জন নতুন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার মোট শনাক্তের সংখ্যা ২১৯ জন। শুক্রবার (০৫ জুন) দুপুরে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় তিনি জানান, গত ২৯ ও ৩১ মে তারিখে পাঠানো ২২৮ জনের মধ্যে ২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৬ জন (রথখোলা ১, কোদালিয়া ১, আলোকদিয়া ১, আকুর টাকুর পাড়া ১, ডিস্ট্রিক্ট অফিসার্স কোয়ার্টার ১ এবং পুলিশ লাইন এর পাশে হাজরাঘাট এলাকায় ১, যিনি গাজীপুর থেকে স্যাম্পল পরীক্ষা করে এসেছেন); ভূঞাপুর উপজেলায় ২ জন (গোবিন্দাসী ইউনিয়নের চিতুলিয়াপাড়া ১, গোবিন্দাসী ১); কালিহাতী উপজেলায় ৭ জন (ঘড়িয়া ১, আকুয়া ১, কালিহাতী পৌরসভার মুন্সীপাড়া ১, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২, গোহালিয়াবাড়ী ২); মির্জাপুর উপজেলায় ৫ জন (লতিফপুর ইউনিয়নের সেহরাতৈল ১, মির্জাপুর পৌরসভার বাইমহাটি ১, গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী ১ ও পূর্ব সোহাগপাড়া ২); নাগরপুর উপজেলায় ৪ জন (সহবতপুর ইউনিয়নের দ্বারাকুমুল্লি ১, বেকড়া ইউনিয়নের মুশুরিয়া ১, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১, আন্দিবাড়ী ১); সখিপুর উপজেলায় ২ জন (যাদবপুর ইউনিয়নের লাঙ্গুলিয়া ১, কালিয়া ইউনিয়নের নিশ্চিন্তপুর ১); দেলদুয়ার উপজেলায় ১ জন (মীরকুমুল্লী ১) ও গোপালপুর উপজেলায় ১ জন (সূতী, পলাশ ১)।

টাঙ্গাইল সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৯ মে ৭৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এছাড়া ৩১ মে ১৪৯ জনের নমুনা পাঠানো হয়। পরে শুক্রবার সকালে দুইদিনের নমুনার ফলাফল একত্রে আসে। এতে নতুন ২৮ জন আক্রান্ত হয়। এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরে ৫৮ জন এবং মারা যায় ৫ জন।

নতুন আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী চিকিৎসক রয়েছে। এর আগে ওই চিকিৎসকের স্বামী উপজেলার এসিল্যান্ড করোনায় আক্রান্ত হন। এছাড়া নতুন করে একই হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট, একজন সাবেক সেনা সদস্য এবং একজন গার্মেন্স কর্মী করোনায় আক্রান্ত হন।

অপরদিকে কালিহাতী উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র নার্স এবং মেডিকেল টেকনোলজিস্ট রয়েছে।

উল্লেখ্য, আক্রান্ত ২১৯ জনের মধ্যে মির্জাপুর ৩৯, নাগরপুর ২৮, সদর ২৪, দেলদুয়ার ২৪, কালিহাতী ২১, মধুপুর ১৭, ঘাটাইল ১৫, ধনবাড়ী ১৪, গোপালপুর ১২, ভূঞাপুর ১২, সখিপুর ১০, বাসাইল ৩)।