টাঙ্গাইলে এসপি অফিসের পাশ থেকে রিক্সা চালকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) এর কার্যালয়ের পাশ থেকে রাশেদুল ইসলাম ফকির (২৫) নামের এক রিক্সা চালকের মরদেহ উদ্ধার করেছে টাঙ্গাইল সদর থানা পুলিশ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোরে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাতপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের চাচা টাঙ্গাইল মডেল থানায় শুক্রবার রাতে মামলা দায়ের করেছেন; মরদেহ উদ্ধারকালে পাশেই পড়ে ছিলো একটি রক্তমাখা হাতুড়ি।

কোন ছিনতাই চক্রের হাতে রাশেদুল খুন হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রাশেদুল ইসলাম সিরাজগঞ্জের মিস্ত্রিগাতি এলাকার রওশন আলী ফকিরের ছেলে।

স্থানীয় শাহীন চৌধুরী, আব্দুল বাছেদ, আলমগীর, আলামিন, সালাউদ্দিনসহ অনেকেই জানান, প্রতিনিয়তই ডিস্ট্রিক্ট গেট থেকে জেলা কারাগার সড়কে আদালত এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে থাকে।

পাশেই পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কার্যালয় থাকলেও নিরাপত্তা জোরদার না থাকায় ছিনতাইয়ের ঘটনা প্রতিনিয়ত ঘটে।

এমনকি আদালত চত্বর থেকে এলজিইডি মোড় সড়কে মাঝে মধ্যেই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

তারা আরো জানান, জেলার প্রশাসনিক প্রধান কার্যালয় এলাকায় রাতের বেলায় থাকে ঘুটঘুটে অন্ধকার; তাই দুস্কৃতিকারীরা নিরাপদে এই এলাকায় অপরাধ কার্যক্রম চালিয়ে যেতে পারে।

এ সড়কে নিরাপত্তা জোরদারের দাবি ও সিসি ক্যামেরার আওতায় আনার দাবিও জানান তারা।

টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, আদালত এলাকার আমতলা থেকে রিকশাচালক রাশেদুল ইসলামের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তার মাথায় ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহের পাশ থেকে একটি রক্তমাখা হাঁতুড়ি এবং একটি ব্যাটারিচালিত রিকশা উদ্ধার করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাতের কোন এক সময় ছিনতাইকারী চক্র রাশেদুলকে হাঁতুড়ি দিয়ে মাথায় এবং মুখে আঘাত করে হত্যা করেছে; এ ঘটনায় নিহতের চাচা মামলা দায়ের করেছেন। সম্পাদনা – অলক কুমার