টাঙ্গাইলে দূর্ধষ ছিনতাইকারী ও মোটরসাইকেল চোর দলের দুই সদস্য গ্রেপ্তার

টাঙ্গাইলে দূর্ধষ ছিনতাইকারী ও মোটর সাইকেল চোরের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে টাঙ্গাইল থানা পুলিশ। বৃহস্পতিবার রাতে শহরের পশ্চিম আকুরটাকুর পাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। বুধবার রাতে একই এলাকা থেকে এই দলটি এক সাংবাদিকের মোটরসাইকেল ছিনতাইয়ের চেষ্টা করে বলে জানায় এলাকাবাসী।

গ্রেফতারকৃতরা হলো, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি একই এলাকার মির্জা আনোয়ার হোসেন বাবুলের ছেলে গিয়াস আনোয়ার (২৪) ও তার সহযোগী হত্যা মামলার আসামি জয়নাল আবেদীনের ছেলে সাব্বির আহমেদ অমিত (২৩)।

 স্থানীয়রা জানান, বিশাল ও তার সহযোগীরা এলাকায় দীর্ঘদিন ধরে ছিনতাই, মাদক ব্যবসা ও মোটরসাইকেল চুরি করে আসছিল। তবে এলাকাবাসী এ নিয়ে মুখ খুলতে সাহস পাচ্ছিলেন না। শনিবার রাতে আকুর টাকুর পাড়া মোজাফফর হোসেনের বাড়িতে  ডাকাতির চেষ্টা করে তারা। পরে স্থানীয় লোকজন টের পেয়ে তাদের হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

স্থানীয়দের অভিযোগ বিশাল এর আগেও গ্রেপ্তার হওয়ার পর  তার বাবা সরকারি দলের লোক হওয়ার কারণে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। এছাড়া শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত বিশালকে ছাড়িয়ে নিতে তার বাবা ও স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন নেতা থানায় তদবির শুরু করেছে। এতে করে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। 

এলাকাবাসী জানান, বিশাল এভাবে বারবার পুলিশের হাত থেকে ছাড়া পেয়ে আরো বেপরোয়া হয়ে উঠেছে, এতে এলাকাবাসী চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।  বিশাল শহরের ছিনতাই ও মোটরসাইকেল চোরের অন্যতম হোতা হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর তালিকায় থাকলেও তার বাবার কারণে বারবার পার পেয়ে যাচ্ছে।

সম্প্রতি ইয়াবা সেবনের সময় বিশাল সহ তার কয়েকজন বন্ধুকে আটক করে এলাকাবাসী। পরে এ নিয়ে সালিশ বৈঠক করা হয়েছে। 

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, তাদের বিরুদ্ধে কেউ কোন অভিযোগ করতে আসেনি। তাই পেন্ডিং মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।